ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবি ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলায় বরখাস্ত ২

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
জবি ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলায় বরখাস্ত ২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘ডি’ ইউনিট অর্থাৎ বিজ্ঞান অনুষদের ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার দায়ে এক শিক্ষক ও এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

এছাড়া অভিযোগ তদন্তের জন্য একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলার অভিযোগে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ও একই বিভাগের কর্মচারী মো. এমদাদুল হককে বিশ্ববিদ্যালয় চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে অভিযোগ তদন্তের জন্য আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাসকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী এবং পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (আইন) অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস কমিটিকে সাচিবিক সহযোগিতা করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে ম্যানেজমেন্ট স্টাডি বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান বাংলানিউজকে বলেন, আমার দায়িত্ব ছিল রুম-ওয়াইজ প্রশ্ন সাজিয়ে দেওয়া, আমি তাই করছিলাম। প্রশ্ন সাজানোর পর আমি দুপুরের খাবার খেতে অন্য রুমে যাই। এরপর খেয়ে এসে শুনি একটি প্যাকেটে প্রশ্ন ১টি কম ছিল।

তিনি বলেন, আমার হাতে ১৫ দিন সময় আছে আশা করি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারব।

বাংলাদেশ সয়ম: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
ডিআর/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।