ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফুলবাড়িয়ায় কলেজ শিক্ষক নিহতের ঘটনায় তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
ফুলবাড়িয়ায় কলেজ শিক্ষক নিহতের ঘটনায় তদন্ত কমিটি

পুলিশের সঙ্গে সংঘর্ষে ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ শিক্ষক নিহতের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

ঢাকা: পুলিশের সঙ্গে সংঘর্ষে ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ শিক্ষক নিহতের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম সোমবার (২৮ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক মোহাম্মদ শামসুল হুদাকে প্রধান করে ওই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন অধিদপ্তরের একজন উপ-পরিচালক ও আঞ্চলিক কার্যালয়ে পরিচালক।

ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে রোববার (২৭ নভেম্বর) আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদসহ এক পথচারীর মৃত্যু হয়।

শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু আমাদের শিক্ষা পরিবারে বা শিক্ষা প্রতিষ্ঠানে ঘটনাটা ঘটেছে, শিক্ষক মারা গেছেন, এই বিষয় সম্পর্কে আমাদের জানার ও করার অনেক কিছুই আছে। সেজন্য আমরা উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি করেছি।

তিনি আরও জানান, তদন্ত কমিটির একজন সদস্য ইতোমধ্যে ময়মনসিংহে চলে গেছেন, তারা প্রাথমিক কাজ শুরু করেছেন। আমরা খবর রাখছি, যোগাযোগ রাখছি, আমরা সমাধানের জন্য চেষ্টা করব।

মামলা-মোকদ্দমার যে বিষয় সেটা তো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ করবেন বলেও জানান মন্ত্রী। শিক্ষক নিহতের পর ময়মনসিংহের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংসদ সদস্যের সঙ্গে মন্ত্রী কথা বলেছেন বলেও জানান।

শিক্ষকের মারা যাওয়ার ঘটনা খুবই দুঃখজনক বলে মন্তব্য করে নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা তার প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তার জানাজা শেষে দাফন করা হয়েছে। সরকারি কর্মকর্তা হিসেবে ইউএনও সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ