ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ব্যাংক অবরোধ কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ব্যাংক অবরোধ কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ব্যাংক অবরোধ করার কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্রজোট।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ব্যাংক অবরোধ করার কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্রজোট।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম বুধবার (৭ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের কাছে থেকে ভর্তি ফি আদায় ছাড়াও বিভাগ উন্নায়নের অজুহাতে অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে। অর্থ নিয়ে কোনো প্রাপ্তি স্বীকার রশিদও দেওয়া হচ্ছে না। তাই বিভাগ উন্নয়ন ফি প্রতি বছর যে-যার মতো করে বাড়িয়েই চলেছে।

শিক্ষা মৌলিক অধিকার। কিন্তু বর্তমানে বিভিন্ন কৌশলে শিক্ষাকে বাণিজ্যিকীকরণের অপচেষ্টা চালানো হচ্ছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) অগ্রণী ব্যাংক জাবি শাখা অবরোধ করবে প্রগতিশীল ছাত্রজোট, বলেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্ট জাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাসুক হেলাল অনিক, আহ্বায়ক মশিউর রহমান, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি ইমরান নাদিম প্রমুখ।

বাংলানিউজের সঙ্গে আলাপকালে এ কর্মসূচি অযৌক্তিক বলে মত দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, গত বছরের তুলনায় এবার যেনো অতিরিক্ত অর্থ আদায় করা না হয়- সে বিষয়ে প্রতিটি বিভাগকে সতর্ক কর‍া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
জিপি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।