ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে দুপুর ২টা পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয়: উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে এই ভোটগ্রহণ শুরু হয়।

চলবে দুপুর ২টা পর্যন্ত। নির্বাচনে অংশ নিচ্ছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল ও বামপন্থি দলগুলোর সমর্থিত গোলাপী দল।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী। ৫টি কার্যকরী ও ১০টি সদস্য পদ নিয়ে নির্বাচিত কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবেন।

নীল দলের প্রার্থীরা
নির্বাচনে নীল দল থেকে সভাপতি পদে লড়ছেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক হিসেবে লড়ছেন আইন বিভাগের অধ্যাপক ড. রহমত উল্যাহ।

এছাড়া, সহ-সভাপতি পদে বিজনেস অনুসদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আব্দুস ছামাদ, যুগ্ম-সম্পাদক পদে টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া লড়াই করছেন।

এ দলের সদস্য পদে লড়াইয়ে নামা প্রার্থীরা হলেন- অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ড. মো. ইমদাদুল হক, অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, অধ্যাপক ড. মো. নিজামুল হক ভুঁইয়া, অধ্যাপক ড. মো. বায়তুল্লাহ কাদেরী, অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, অধ্যাপক ড. তাজিন আজিজ চৌধুরী, অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ, অধ্যাপক ড. বিমান চন্দ্র বঁড়ুয়া, সহযোগী অধ্যাপক মিসেস লাফিফা জামাল।
 
সাদা দলের প্রার্থীরা
বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের প্যানেল সাদা দল থেকে সভাপতি পদে লড়াই করছেন ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, আর সাধারণ সম্পাদক পদে লড়ছেন পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান।

এছাড়া সহ-সভাপতি পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা নূর ইসলাম,  কোষাধ্যক্ষ পদে  মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. মোর্শেদ হোসেন খান, যুগ্ম-সম্পাদক পদে সমাজকল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউটের অধ্যাপক ড. গোলাম রাব্বানী নির্বাচনের মাঠে আছেন।
 
এ দল থেকে সদস্য পদে লড়ছেন অধ্যাপক ড. ইয়ারুল কবীর, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান, অধ্যাপক ড. মো. আব্দুল করিম, অধ্যাপক ড. মো. আসলাম হোসেন, অধ্যাপক ড. সুকোমল বঁড়ুয়া, অধ্যাপক মিসেস হোসনে আরা বেগম।
 
গোলাপী দলের প্রার্থীরা
বামপন্থি দলগুলোর সমর্থিত গোলাপী দল থেকে নির্বাচনে সভাপতি হিসেবে লড়ছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ এবং সাধারণ সম্পাদক হিসেবে লড়ছেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ হাফিজুর রহমান কার্জন।

এছাড়া এ দল থেকে সহ-সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেহাল করিম, কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ মহিউদ্দীন ও যুগ্ম-সম্পাদক পদে পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া লড়াই করছেন।
 
গোলাপী দল থেকে সদস্য পদে নির্বাচনে নেমেছেন অধ্যাপক ড. ফকরুল আলম, অধ্যাপক ড. শফিক উজ জামান, অধ্যাপক ড. এম আকতারুজ্জামান ও অধ্যাপক ড. এ কে এম সালাহউদ্দিন।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।