ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ডিপ্লোমা শিক্ষার্থীদের দাবি আদায় না হলে আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
ডিপ্লোমা শিক্ষার্থীদের দাবি আদায় না হলে আন্দোলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিপ্লোমা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগসহ ৬ দফা দাবি জানিয়েছে সমন্বিত ডিপ্লোমা শিক্ষার্থী আন্দোলন নামের একটি সংগঠন।

ঢাকা: ডিপ্লোমা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগসহ ৬ দফা দাবি জানিয়েছে সমন্বিত ডিপ্লোমা শিক্ষার্থী আন্দোলন নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর)  সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, যেকোনো দেশেই অর্থনৈতি উন্নয়ন ও সমৃদ্ধির জন্য প্রযুক্তির কোনো বিকল্প নেই। সেই ধারণা থেকেই বাংলাদেশে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে।  

সারাদেশে লাখ লাখ শিক্ষার্থী এ ডিপ্লোমা শিক্ষায় শিক্ষিত। কিন্তু পরীক্ষায় ভালো ফল করার পরও উচ্চশিক্ষার জন্য কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই।

বক্তারা জানান, এই সংকট নিরসনের জন্য ৬ দফা দাবি পেশ করছি। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হবে।  

দাবিগুলো হলো- সব ডিপ্লোমা ইনস্টিটিউটে শিক্ষক সংকট নিরসন, আবাসন-পরিবহন-ক্লাসরুম সংকট নিরসন, ল্যাবরেটারি ও লাইব্রেরিতে পর্যাপ্ত বই ও আধুনিক যন্ত্রপাতির সরবরাহ, যুগোপযোগী সিলেবাস, পরীক্ষার ফলাফল ইন্টারনেটে প্রকাশ, স্থগিতকৃত বিএসসি হেলথ টেকনোলজিতে ভর্তির চালু করা।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এসজেএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।