ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

শিক্ষা

অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষা নেবে বুয়েট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষা নেবে বুয়েট

ঢাকা বিশ্ববিদ্যালয়: অনলাইনে গ্রেডেড টার্ম ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

গত ২৮ জুলাই বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সত্যপ্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, LMS ও Virtual Meeting Software (Zoom, Microsoft Teams ও Moodle)-এর মাধ্যমে টার্ম ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের গ্রেড নির্ধারণে ধারাবাহিক মূল্যায়নের (ক্লাস উপস্থিতি, ক্লাস টেস্ট, মৌখিক পরীক্ষা ও প্রেজেন্টেশন) জন্য ৩০ শতাংশ নম্বর ও টার্ম ফাইনাল পরীক্ষার জন্য ৭০ শতাংশ নম্বর থাকবে। সব কোর্সের জন্য টার্ম ফাইনাল পরীক্ষার মোট সময়কাল হবে ২ ঘণ্টা। পরীক্ষা শেষে উত্তরপত্র আপলোড করার জন্য সময় থাকবে ১৫ মিনিট। পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের সার্বক্ষণিকভাবে দু’টি ডিভাইসের মাধ্যমে যুক্ত থাকতে হবে। একটি ডিভাইসের মাধ্যমে পরীক্ষা চলাকালে খাতা ও পারিপার্শ্বিক পরিবেশ সম্পূর্ণ দৃশ্যমান রাখতে হবে। অন্য একটি ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র দেখা, উত্তরপত্র স্ক্যান ও আপলোডের কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa