ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি চলছে

বরিশাল: করোনা ভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার শুরু হতে যাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম। এ জন্য প্রস্তুতি শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেননি আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদের টিকার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের অবশ্যই জন্ম নিবন্ধন নম্বর জমা দিতে হবে।  

প্রত্যেক শিক্ষার্থীকে এনআইডি অথবা জন্ম নিবন্ধনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম।  

তিনি জানান, আগে থেকেই সশরীরে পরীক্ষা শুরু করায় শ্রেণিকক্ষগুলো উপযোগী রয়েছে। আবাসিক হলগুলো খুলে দেওয়ার জন্য প্রস্তুতি চলছে। এ মাসের মধ্যেই সিন্ডিকেট ও সিনেটের সভা করে সশরীরে একাডেমিক কার্যক্রম শুরু ও হল খুলে দেওয়ার তারিখ নির্ধারণ করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে একাডেমিক কার্যক্রম শুরুর উদ্যোগ নেওয়ায় খুশি শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, দীর্ঘদিন পর আবার সশরীরে ক্লাস শুরু হবে জেনে তারা বেশ খুশি। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিতের প্রতি জোর দেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa