ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবিতে ৬৮ নমুনার ৩৯টি করোনা পজিটিভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
রাবিতে ৬৮ নমুনার ৩৯টি করোনা পজিটিভ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে।  

বুধবার (১৯ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান তিনি।

অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বাংলানিউজকে বলেন, কিছুক্ষণ আগেই আমরা রিপোর্ট পেলাম, ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। এটা নিয়ে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি ও ডিনদের নিয়ে প্রশাসনের একটি মিটিং হবে। সেখান থেকে হয়তো কোনো সিদ্ধান্ত আসতে পারে৷

বিশ্ববিদ্যালয় মেডিক্যালের প্রধান চিকিৎসক তবিবুর রহমান বলেন, গত দুইদিন ধরে নমুনা সংগ্রহ বাড়ছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এর আগে তেমন আক্রান্ত ছিল না৷ গত দুই দিনে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সব মিলিয়ে নমুনা সংগ্রহ করা ৬৮ জনের। তার মধ্যে ৩৯ জনের করোনা পজিটিভ। আমরা তাদের হোম কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করেছি।  

তিনি আরও বলেন, আমরা চাই, যারা তরুণ শিক্ষার্থী আছেন তাদের কাছ থেকে যেন অন্যদের মধ্যে না ছড়ায়। সেজন্য হলে হলে আইসোলেশনের ব্যবস্থা রয়েছে। কারও অবস্থার অবনতি ঘটলে আমরা সে অনুযায়ী পদক্ষেপ নেব।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।