ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবি উপাচার্যের সঙ্গে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীর সাক্ষাৎ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের সঙ্গে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সৌজন্য সাক্ষাৎ করেছেন।

উপাচার্যের কার্যালয়ে রোববার সকালে সৌজন্য সাক্ষাতকালে উপাচার্য ও ব্রাত্য বসু বন্ধুপ্রতীম দুই দেশের দ্বি-পাক্ষিক বিষয়ে বিশেষ করে শিক্ষা ও গবেষণার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।



পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী বলেন, ভৌগোলিক দিক থেকে আমরা পৃথক হলেও ভাষা, সংস্কৃতি ও কৃষ্টিগত দিক থেকে এক ও অভিন্ন। উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আমাদের দ্বি-পাক্ষিক সাহায্য ও সহযোগিতার সুযোগ রয়েছে।

এসময় ব্রাত্য বসু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষাকার্যক্রম সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন এবং নাট্যজন প্রয়াত অধ্যাপক ড. সেলিম আল দীনকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

উপাচার্য ড. শরীফ এনামুল কবির ব্রাত্য বসুকে তার আগ্রহের জন্য ধন্যবাদ জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম, বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. আফসার আহমদ, ড. ইস্রাফিল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa