ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবিতে বিএড ও এমএড ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
ইবিতে বিএড ও এমএড ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইআর)-এর অধীন বিএড, এমএড ও লাইব্রেরি সায়েন্স কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে ৫৩১ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করেন।

এর মধ্যে বিএড কোর্সে ৭৫টি আসনের বিপরীতে ৪১৪ জন শিক্ষার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে ৩৯৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এমএড কোর্সে ৫০টি আসনের বিপরীতে ৫৬ জন আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে ৪৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন।  

এছাড়া লাইব্রেরি সায়েন্স কোর্সে ডিপ্লোমায় ৮০টি আসনের বিপরীতে ৯৭ জন শিক্ষার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে ৮৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন আইআইইআরের পরিচালক অধ্যাপক ড. মেহের আলী।

ফলাফলের বিষয়ে তিনি বলেন, রেজাল্টের কাজ চলছে। আগামী ১৫ অথবা ১৬ মার্চ প্রকাশিত হবে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।