ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জী‌বিত করতে হবে: ব‌বি ভি‌সি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জী‌বিত করতে হবে: ব‌বি ভি‌সি

বরিশাল: ব‌রিশাল বিশ্ব‌বিদ্যারল‌য়ের (ববি) উপাচার্য প্রফেসর ছা‌দেকুল আরেফিন ব‌লেছেন, তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার সঠিক ইতিহাস পৌঁছে দিতে হবে। কেননা এই তরুণরাই আগামীর বাংলাদেশ।

তরুণ প্রজন্মকে দেশপ্রেম ও তারুণ্যের মহিমায় উজ্জীবিত হতে হবে। আর তাহলেই তারা প্রকৃত দেশপ্রেমিক নাগরিক হিসেবে বেড়ে উঠবে এবং তাদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

বুধবার (২০ এপ্রিল) দুপু‌রে বিশ্ববিদ্যাল‌য়ের জীবনানন্দ দাশ কনফা‌রেন্স হ‌লে ববির ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ‘বাঙলার স্থপতি’ গ্রন্থের উপরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এ কথা ব‌লেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া এবং কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন। বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ্বাসের সভাপতিত্বে সভায় মূখ্য আলোচক ছিলেন লেখক, গবেষক ও বাঙলার স্থপতি গ্রন্থের প্রণেতা অ্যালভিন দীলিপ বাগচী।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, পরিচালক, শিক্ষকমণ্ডলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক বিশেষ স্মারক সংকলনের মোড়ক উন্মোচন করেন উপাচার্য ড. ছাদেকুল আরেফিন ও ট্রেজারার ড. মো. বদরুজ্জামান ভূঁইয়াসহ অন্যান্যরা।

বাংলা‌দেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।