ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মোমবাতি জ্বালিয়ে সহপাঠীর মৃত্যুর তদন্ত দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মে ১১, ২০২২
মোমবাতি জ্বালিয়ে সহপাঠীর মৃত্যুর তদন্ত দাবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের মৃত্যুর ঘটনায় মোমবাতি জ্বালিয়ে তদন্তের দাবি জানিয়েছেন তার সহপাঠীরা।

বুধবার (১১ মে) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে অঙ্কনের ছবি সামনে রেখে এ দাবি জানান তারা।

কর্মসূচিতে অঙ্কনের সহপাঠী আবু রায়হান বলেন, ওর মত মেধাবী একজন শিক্ষার্থী হুট করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারে না। আমরা চাই অঙ্কনের মৃত্যু রহস্যের আইনি তদন্ত হোক। আমরা কারও বিরুদ্ধে অন্যায় হোক সেটা চাই না, অঙ্কনের ক্ষেত্রে তো একেবারেই না। আমরা চাই আমাদের সবার সামনে এত সম্ভাবনাময় একটা মানুষের মৃত্যু রহস্যের জালে চাপা না পড়ুক।

অঙ্কনের আরেক সহপাঠী নাহিদ হাসান রবিন বলেন, অঙ্কনকে আর ফিরে পাবো না কখনোই। তবে দোষীদের শাস্তি নিশ্চিত করার জন্য অবশ্যই সুষ্ঠু তদন্ত হতে হবে। না হলে ভবিষ্যতে আমরা আরও এমন অনেক অঙ্কনকে হারাবো।

নুরুজ্জামান নিয়ন বলেন, ইংরেজি বিভাগের একটি ব্যাচের শিক্ষার্থীরা চলমান পরীক্ষা বর্জন করেছে। পরবর্তী কর্মসূচি হিসেবে বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করা হবে। যে করেই হোক এই বিষয়ে তদন্ত করে সত্য উদঘাটন করতে হবে। আমরা আশা করবো প্রশাসনসহ বিশ্ববিদ্যালয় এ বিষয়টি নিয়ে এগিয়ে আসবে।

এ সময় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরাসহ অঙ্কনের অন্যান্য বন্ধুরাও উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল স্বামীর বাসায় অজ্ঞান হয়ে পড়েন অঙ্কন বিশ্বাস। ১৪ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৮ মে মৃত্যু হয় তার।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ১১, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad