ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি ছাত্রী অঙ্কনের মৃত্যুর ঘটনা তদন্তের দাবি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মে ১২, ২০২২
জবি ছাত্রী অঙ্কনের মৃত্যুর ঘটনা তদন্তের দাবি 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ছাত্রী অঙ্কন বিশ্বাসের মৃত্যুর ঘটনা তদন্তের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, একের পর এক শিক্ষার্থীদের এমন রহস্যজনক মৃত্যু হচ্ছে। যে মৃত্যু স্বাভাবিক নয়। বিচারহীনতার কারণে অঙ্কনদের বারবার মৃত্যু হচ্ছে। একটা হাস্যোজ্জ্বল মেয়ে হঠাৎ করে বিষ খেলো আর মরে গেলো এমন হতে পারে না। এর পেছনের কারণ খতিয়ে বের করতে হবে।  

এছাড়াও মানববন্ধনে লিখিত বক্তব্যে সহপাঠী আফসানা বিথী বলেন, আমরা অঙ্কনের এই রহস্যময় মৃত্যুকে স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছি না। পরিবার মামলা না করলেই কোনো অস্বাভাবিক মৃত্যু বিনাবিচারে ধামাচাপা পড়তে পারে না। এক্ষেত্রে রাষ্ট্রের দায়িত্ব আছে সত্যকে উদ্ঘাটন করা ও দোষীদের শাস্তি দেওয়ার। অঙ্কনের মৃত্যু-রহস্যের আইনি তদন্ত হোক।  

সহপাঠী নিয়ামত উল্লাহ তানিম বলেন, এমন প্রচন্ড মেধাবী একজন শিক্ষার্থী হুট করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারে না। আমরা চাই অঙ্কনের মৃত্যু-রহস্যের আইনি তদন্ত হোক।

অনুজীব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পিয়াল দাস অনুপ বলেন, রহস্যজনক মৃত্যু দিনদিন বেড়েই চলেছে। কিন্তু কোনো বিচার নেই। কিছুদিন আগে আকবর ভাইয়ের মৃত্যু হলো দীর্ঘদিন হয়ে গেলেও সেই রহস্য কাটেনি।

ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ বলেন, একজন মেধাবী শিক্ষার্থী অঙ্কনের এই মৃত্যু কোনো সাধারণ মৃত্যু নয়। তার আত্মহত্যায় মৃত্যু হয়েছে না হত্যা করা হয়েছে এর সুষ্ঠ তদন্ত হোক। সত্য বেরিয়ে আসুক। তার মৃত্যু ডিবেটিং সোসাইটির অপূরনীয় ক্ষতি।

সুমাইয়া ইসলাম সোমা বলেন, অঙ্কনের এ রহস্যজনক মৃত্যু ধামাচাপা যেনো ধামাচাপা না পড়ে। তদন্ত করে বের করা হোক কী কারণে তার মৃত্যু হয়েছে। এ নিয়ে এখনো কোনো মামলা হয়নি। তার পরিবারও চুপ করে রয়েছে। সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি নিশ্চিতে তার পরিবারের সহযোগিতা করা উচিত। সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত যতবার পথে নামতে হয় আমরা নামবো।

এসময় মানববন্ধনে শিক্ষার্থীরাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল স্বামীর বাসায় অজ্ঞান হয়ে পড়েন অঙ্কন বিশ্বাস। ১৪ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৮ মে মৃত্যু হয় তার।  

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মে ১২, ২০২২
এমআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।