ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

শিক্ষা

আইইউবিএটি’র সামার সেমিস্টারের নবীন বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
আইইউবিএটি’র সামার সেমিস্টারের নবীন বরণ

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) সামার ২০২২ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে আইইউবিটির দৃষ্টি নন্দন গ্রিন ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের আইইউবিএটির মিশন, ভিশন, একাডেমিক নিয়ম, ক্যারিয়ার সার্ভিস, গ্রন্থাগার, আইটি, ক্লাব অ্যাক্টিভিটি, পরিবহন ব্যবস্থা ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে ভিডিও চিত্র দেখানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।

সকাল ৯টায় শুরু হওয়া অনুষ্ঠানে শিক্ষার্থীরা এবং তাদের অভিভাবকরা অংশ নেন।

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রবের সভাপতিত্বে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.) রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, ব্যবসায় অনুষদের ডীন অধ্যাপক ড. খায়ের জাহান সোগরাসহ অন্যান্য অধ্যাপকরা।

উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রব তার বক্তব্যে বলেন, আইইউবিএটি উচ্চশিক্ষা ও গবেষণার পাশাপাশি মুক্তবুদ্ধি চর্চার পবিত্র অঙ্গন। যে শিক্ষা মানুষের শুভবোধকে উন্মোচিত করে, চেতনাকে করে দেশপ্রেমে উদ্ভাসিত, মেধা ও অভিজ্ঞতাকে দেশের কল্যাণে ধাবিত করে, সেই শিক্ষার আদর্শ ক্ষেত্র এই বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে, সব বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক, কো-অর্ডিনেটর, শিক্ষকরা, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়য়ের দর্শন বিভাগের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক কানিজ কাঁকন। পরিচয় পর্ব শেষে নবীন শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাস ঘুরে দেখেন।

উল্লেখ্য সম্প্রতি ছয়টি অনুষদের অধীনে দশটি স্নাতক ও একটি সম্মান কোর্সে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর অংশগ্রহণে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa