ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার ‘পিয়ানো কনসার্ট’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মে ৩০, ২০২২
ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার ‘পিয়ানো কনসার্ট’ অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার (আইএসডি) ‘পিয়ানো কনসার্ট’ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের পিয়ানো পরিবেশনার মধ্য দিয়ে জীবনের সঙ্গীতের গুরুত্ব তুলে ধরতে সম্প্রতি আইএসডি ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইএসডি সবসময় সঙ্গীতের গুরুত্বের ওপর বিশেষ জোর দেয় এবং শিক্ষার্থীদের সঙ্গীতের জগতে বিচরণে উৎসাহিত করে। এরই ধারাবাহিকতায়, এবার স্কুলটি বিভিন্ন গ্রেডের শিক্ষার্থীদের অংশগ্রহণে পিয়ানো কনসার্টের আয়োজন করে।  

আইএসডির পিয়ানো শিক্ষক ভিক্টোরিয়া করিম বলেন, বহুকাল ধরে সংগীত আমাদের মস্তিষ্ক ও স্মৃতিশক্তির বিকাশের সাথে জড়িত। সঙ্গীত মোহময় পরিবেশ তৈরির পাশাপাশি পিয়ানো শিশুদের মনোযোগ বাড়াতে সাহায্য করে। এজন্য শিক্ষার্থীদের সম্ভাব্য সকল উপায়ে সহায়তা করতে আইএসডি পিয়ানো কনসার্টের মতো অনুষ্ঠানের আয়োজন করে।

কয়েক সপ্তাহ অনুশীলন সেশনের পর শিক্ষার্থীরা ওল্ড ম্যাকডোনাল্ড হ্যাড আ ফার্ম থেকে শুরু করে বিথোফেনের ফার এলিস পর্যন্ত তাদের পছন্দের স্কোর পরিবেশন করে। এসময় শিক্ষার্থীদের পিয়ানো পরিবেশনা মুগ্ধ হয়ে উপভোগ করেন দর্শকরা। শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে সকল অংশগ্রহণকারীকে ক্রেস্ট প্রদান করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মে ৩০, ২০২২
নিউজ ডেস্ক

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।