ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি কর্মকর্তাকে দাপ্তরিক কাজ থেকে বিরত থাকার নির্দেশ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুন ১, ২০২২
ইবি কর্মকর্তাকে দাপ্তরিক কাজ থেকে বিরত থাকার নির্দেশ

ইবি: অনুমতি ছাড়া পুরনো মালপত্র বিক্রির অভিযোগে করা শোকজ নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এস্টেট অফিসের পরিচালক টিপু সুলতানকে দাপ্তরিক কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (৩১মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

 

অপর এক অফিস আদেশে টিপু সুলতানের শোকজের জবাব ও তার সহযোগী তিন কর্মকতার বক্তব্য, ঘটনার বস্তুনিষ্ঠতা নিরূপণ এবং লেকের পাশের গাছ বিক্রির টাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফান্ডে জমা দেওয়ার বিষয়টি অনুসন্ধান করতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানকে আহ্বায়ক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমানকে সদস্য সচিব করা হয়েছে।  

কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মণ্ডল, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শৰ্মা ও গণিত বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান।

জানা যায়, গত ২৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় স্টোরে রক্ষিত অব্যবহৃত মালপত্র (কম্পিউটার, পুরাতন কাগজ ইত্যাদি) বিনা অনুমতিতে বিক্রি করার অভিযোগ ওঠে টিপু সুলতান ও তার সহযোগীদের বিরুদ্ধে। টিপু সুলতানের সহযোগী ছিলেন সহকারী রেজিস্ট্রার বকুল হোসেন, শাখা কর্মকর্তা উকিল উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা নাজমুল হোসেন সাবুসহ কয়েকজন।

এ ঘটনায় গত ১৫ মে টিপু সুলতানকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) নোটিশ দেওয়া হয়৷ এর পরিপ্রেক্ষিতে তার দেওয়া জবাব কর্তৃপক্ষের কাছে সন্তোষজনক না হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে তার দাপ্তরিক দায়িত্ব থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুন ১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।