ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে পরিবেশ দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে পরিবেশ দিবস উদযাপন

ঢাকা: ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে রোববার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

কলেজের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বিকেল ৪টায় বিশাল র‌্যালি বের করেন। শিক্ষার্থীরা র‌্যালিতে পরিবেশ দিবসের বিভিন্ন স্লোগান সংবলিত ব্যানার, পোস্টার ও ফেস্টুন বহন করে।  

র‌্যালি শেষে কলেজ ক্যাম্পাসে বিভিন্ন গাছের চারা রোপণ করা হয়।  

এরপর কলেজ অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। ছিল পরিবেশ সংক্রান্ত প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে চিত্রাংকন, রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রকৃতির ঐকতানে টেকসই জীবন গড়তে অধিকহারে বৃক্ষরোপণ ও পরিবেশ সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি ভবিষ্যৎ প্রজন্মের সুস্থ ও সুন্দর আগামী নিশ্চিত করার জন্য পরিবেশ রক্ষার উপর গুরুত্ব আরোপ করেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।