ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জুন ৬, ২০২২
প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে প্রতিমন্ত্রী

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন রোববার (৫ জুন) দুপুরে ঢাকার উপকণ্ঠে দক্ষিণখান কাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে বিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

 

প্রতিমন্ত্রী বিভিন্ন শ্রেণিকক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের প্রশ্নের বুদ্ধিদীপ্ত উত্তর দেওয়ায় ও প্রকাশ ক্ষমতায় তিনি মুগ্ধ হন। এ জন্য তিনি বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আন্তিরকতার সঙ্গে ক্ষুদে শিক্ষার্থীদের শেখন কার্যক্রমে নিবিড়ভাবে সম্পৃক্ত থাকার জন্য শিক্ষকদের ধন্যবাদ জানান তিনি।

শিক্ষকরা স্বল্প পরিসরে পাঠদান কার্যক্রমে সমস্যার সম্মুখীন হওয়ার বিষয়টি প্রতিমন্ত্রীর নজরে আনলে, তিনি ‘ঢাকা মহানগরী সরকারি প্রাথমিক বিদ্যালয় দৃষ্টিনন্দন প্রকল্পের’ আওতায় বিদ্যালয়ের বর্তমান ভবনের স্থলে ছয় তলা আধুনিক ভবন নির্মাণের ঘোষণা দেন।

পরে প্রতিমন্ত্রী উপস্থিত অভিভাবকদের সঙ্গে আলাপকালে তাদের বসার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়ে বলেন, আজকের শিশুরাই আগামীর বাংলাদেশ, তাই জাতির ভিত নির্মাণে শেখ হাসিনার সরকার ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা’ বাস্তবায়নে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি, টিফিন, কিডস অ্যালাউন্স দেওয়াসহ নানাধরনের কার্যক্রম অব্যাহত রেখেছেন। আগামীতেও প্রাথমিক শিক্ষার গুণগত মান বাড়াতে সম্ভব্য সব কিছু করতে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।  

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এমআইএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।