ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রতিবন্ধকতার কাছে হারেনি পদ্মা সেতু: রবি ভিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
প্রতিবন্ধকতার কাছে হারেনি পদ্মা সেতু: রবি ভিসি

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেছেন, বাঙালির আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশগড়ার কাজে শামিল হতে হবে। বাঙালি কখনো পরাজিত হয় না।

যেমন একাত্তরেও হয়নি। তেমনি পদ্মা সেতুর নির্মাণের নানা প্রতিবন্ধকতার কাছেও পরাজিত হয়নি।  

সোমবার (৬ জুন) সন্ধ্যার আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এমন একটি বিদ্যাপিঠে প্রবেশ করেছেন যা বিশ্বকবির নামে প্রতিষ্ঠিত। রবীন্দ্রনাথের নামের গর্ব ও মর্যাদার উত্তরাধিকার বহন করে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে হবে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১-এর লেকচার থিয়েটারে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ সময় অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যানদের বিদায় সংবর্ধনা ও নতুন চেয়ারম্যানকে বরণ করে নেওয়া হয়। আলোচনা শেষে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জুন ০৭, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।