ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে নতুন ১৪ ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুন ৮, ২০২২
জাবিতে নতুন ১৪ ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের দ্বিতীয় ধাপের ১৪টি নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।

বুধবার (৮ জুন) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ এক অনুষ্ঠানের মাধ্যমে ভবনগুলোর উদ্বোধন করেন তিনি।

অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে প্রথম ধাপে ছয়টি আবাসিক হলের কাজ প্রায় শেষের দিকে। এবার নতুন করে দ্বিতীয় ধাপের ১৪টি স্থাপনা নির্মাণের উদ্বোধন হলো।

ভবনগুলোর মধ্যে রয়েছে প্রশাসনিক ভবন, গ্রন্থাগার, স্পোর্টস কমপ্লেক্স, গেস্ট হাউস, লেকচার থিয়েটার, ছাত্রীদের খেলার মাঠ, আল-বেরুণী হলের খেলার মাঠ উন্নয়ন, হাউস টিউটরদের জন্য বাসভবন, ১৫২ জন ছাত্রের জন্য শহীদ রফিক-জব্বার হল সমাপ্তকরণ, প্রাধ্যক্ষদের জন্য আবাসিক কমপ্লেক্স, শিক্ষকদের জন্য আবাসিক টাওয়ার, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারিদের জন্য আবাসিক টাওয়ার, পরিচ্ছন্ন কর্মচারিদের জন্য আবাসিক টাওয়ার নির্মাণ।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, সারা পৃথিবীতে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে কাজ করছে। বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। আমরা যদি কাজের গুনগত মান ঠিক রাখতে না পারি তাহলে প্রধানমন্ত্রী যে উদ্দেশ্য নিয়ে আমাদেরকে এ বাজেট দিয়েছেন তা ব্যর্থ হবে। কাজের মান ঠিক রাখার জন্য খুব শীঘ্রই আমি তদারকি কমিটি করবো।  

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, প্রকল্প পরিচালক নাসির উদ্দিন, গাণিতিক ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, প্রাধ্যক্ষ কমিটির সভাপতি মোহা. মুজিবুর রহমান, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ ছায়েদুর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।