ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

শিক্ষা

ঢাবি-শরীয়তপুর রুটে বাস চালুর দাবিতে স্মারকলিপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ঢাবি-শরীয়তপুর রুটে বাস চালুর দাবিতে স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয়: পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শরীয়তপুর পর্যন্ত বাস চালুর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন কীর্তিনাশা।  

সোমবার (৪ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে এ স্মারকলিপি দেন তারা।

 

এতে বলা হয়, প্রধানমন্ত্রী দেশবাসীকে সেতু উপহার দিয়েছেন। সেই আনন্দকে স্বাগত জানিয়ে আপনার পক্ষ থেকে পদ্মা সেতু হয়ে শরীয়তপুর রুটে স্বপ্নের লাল বাস চালুর ঘোষণা হতে পারে আমাদের জন্য তথা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এক বড় উপহার ও অত্যন্ত আনন্দের ব্যাপার। সেতু চালু হবার পর মাওয়ার অপর প্রান্তের জেলা শরীয়তপুরকে ঢাকার একেবারে নিকটবর্তী করে তুলেছে। জ্যামের কারণে গাজীপুর, সাভার, নরসিংদী প্রভৃতি রুটে ঢাবির বাস পৌঁছাতে যে পরিমাণ সময় লাগে তারচেয়েও কম সময়ে এখন মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে মাওয়া এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতু দিয়ে শরীয়তপুর পৌঁছানো সম্ভব হচ্ছে।

কীর্তিনাশার সাবেক সভাপতি ও ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম খান বলেন, রাতারাতি একটি ভবন তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট সমাধান করা সম্ভব নয়। এর জন্য পর্যাপ্ত বাজেট ও জায়গার প্রয়োজন। কিন্তু ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোতে বাস সেবা চালু করলে ঢাকায় থাকার চাপ অনেকটা কমিয়ে আনা সম্ভব হবে। ঢাবি থেকে শরীয়তপুর রুটে বাস চালু করলে এ জেলার শিক্ষার্থীদের আবাসিক হলে ওঠার পরিবর্তে বিকল্প সুযোগ তৈরি করবে, যা অন্য দূরবর্তী জেলার শিক্ষার্থীদের আবাসিক হলে সিট পাবার সুযোগকে বৃদ্ধি করবে।

কীর্তিনাশার বর্তমান সভাপতি তানভীর ইসলাম প্রিন্স বলেন, আমরা মাননীয় উপাচার্য স্যারের কাছে মৌখিক ও লিখিতভাবে আবেদন জানিয়েছি। স্যার আমাদের আবেদন গ্রহণ করেছেন এবং পদ্মা সেতু দিয়ে বাস চালুর ব্যাপারে ইতিবাচক আশ্বাস ব্যক্ত করেছেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসকেবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa