ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

শিক্ষা

ঢাবির ‘ঘ’ ইউনিটে ভর্তির জন্য ৬ হাজার শিক্ষার্থী নির্বাচিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ঢাবির ‘ঘ’ ইউনিটে ভর্তির জন্য ৬ হাজার শিক্ষার্থী নির্বাচিত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এতে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে ৬ হাজার ১১১ জন শিক্ষার্থী।

পাসের হার ৮.৫৮।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে এ ফল প্রকাশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান।

‘ঘ’ ইউনিটে আবেদনকারীর সংখ্যা ৭৮ হাজার ২৯ জন। অংশগ্রহণ করেছে ৭১ হাজার ২৬২ জন। পাস করেছে ৬ হাজার ১১১ জন। তার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৪ হাজার ৮১১ জন, ব্যবসায় শিক্ষা ১ হাজার ৫ জন ও মানবিক থেকে ২৯৫ জন।

সর্বমোট আসন সংখ্যা ১ হাজার ৩৩৬টি (বিজ্ঞান ১ হাজার ১১টি, ব্যবসায় শিক্ষা ২৯৭টি ও মানবিক ২৮টি)।

‘ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস  GHA স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa