ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

শিক্ষা

বৃত্তি পেলেন অর্থনীতি বিভাগের ২ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
বৃত্তি পেলেন অর্থনীতি বিভাগের ২ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১ম বর্ষ বি.এস.এস. (সম্মান) শ্রেণির শিক্ষার্থী মো. সানোয়ার হোসেন এবং আফরোজা জামান ফাহিমা ঢাকা ইউনিভার্সিটি ইকোনমিক্স ১৯৭৬ স্মৃতি বৃত্তি লাভ করেছেন।

মঙ্গলবার (০৫ জুলাই) উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

 
প্রয়াত সহপাঠীদের স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ১৯৭৬ সালের স্নাতক (সম্মান) ব্যাচের শিক্ষার্থীরা এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করেছেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, দাতা প্রতিনিধি সুরাইয়া বেগম এনডিসি, রমেন্দ্র চন্দ্র বসাক, গোলাম হাফিজ আহমেদ এবং আমীর আব্দুল ওয়াহাব উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিভিন্ন ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইকোনমিক্স ১৯৭৬ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য তিনি দাতাদের ধন্যবাদ দেন। অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে বলে উপাচার্য আশাপ্রকাশ করেন। মানবিক ও নৈতিক মূল্যবোধ ধারণ করে ভালো মানুষ ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ০৫ জুলাই, ২০২২
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa