ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ‘উপদেষ্টা’ বোর্ডে দুই নতুন মুখ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ‘উপদেষ্টা’ বোর্ডে দুই নতুন মুখ

ঢাকা: প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ‘উপদেষ্টা বোর্ডে’ যোগ দিয়েছেন যুক্তরাজ্যের কিংসটন ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. শেখ ইসকান্দার ও যুক্তরাজ্যের আইওএন ভেঞ্চার্স লিমিটেড এশিয়া প্যাসিফিক অঞ্চলের হেড অব নিউ বিজনেস মোহাম্মদ আরবাজ নাঈম।

নিজেদের দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা ও মেধার আলোকে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে পরামর্শকের ভূমিকা পালন করবেন এই দুই উপদেষ্টা।

যুক্তরাজ্যের কিংসটন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি ড. শেখ ইসকান্দর লন্ডন স্কুল অব ইকোনমিকসের গ্রান্থাম রিসার্চ ইনস্টিটিউট অব ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড দ্য এনভায়রনমেন্টের ভিজিটিং ফেলো হিসেবে কাজ করছেন। অস্ট্রেলিয়ার মোনাস ইউনিভার্সিটি, ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্টিতেও খণ্ডকালীন শিক্ষক ও গবেষক হিসেবে কাজ করছেন ড. ইসকান্দার। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ওয়েমিং থেকে অর্থনীতি বিষয়ে পিএইচডি করেছেন তিনি।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা বোর্ডের আরেক নতুন মুখ মোহাম্মদ আরবাজ নাঈমের ম্যানেজমেন্ট কনসালট্যান্ট হিসেবে দেশে-বিদেশে দীর্ঘ ১৫ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে। ভারত, নেপাল, মঙ্গোলিয়া, ভিয়েতনাম, আজারবাইজানসহ এশিয়া ও আফ্রিকার ১৭টি দেশে ডেভেলপমেন্ট কনসালট্যান্টের দায়িত্ব পালন করেছেন তিনি। সরকারের স্টেকহোল্ডারদের প্রাতিষ্ঠানিক পর্যায়ে প্রযুক্তিগত, কৌশলগত ও সাংগঠনিক ব্যবস্থাপনার উন্নয়ন এবং ম্যাপিং প্রক্রিয়ার মাধ্যমে প্রতিষ্ঠানকে পুনর্গঠন ও নতুনত্ব দেওয়ার কাজ করে চলেছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইবিএ থেকে বিবিএ পাস করার পর সিটি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এনার্জি অ্যান্ড এনভায়োরেনমেন্টাল টেকনোলজি অ্যান্ড ইকনোমিকস বিষয়ে এমএসসি করেছেন আরবাজ নাঈম।

এর আগে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ‘উপদেষ্টা’ হিসেবে যোগ দেন রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাওয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহিম আহমেদ।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা বোর্ডে বর্তমানে ৭ সদস্য রয়েছেন। তাদের মধ্যে প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করছেন কমডোর (অব.) জোবায়ের আহমেদ। একাডেমিক উপদেষ্টার দায়িত্বে রয়েছেন অধ্যাপক রেবেকা সুলতানা। পলিসি অ্যান্ড ডেভেলপমেন্ট উপদেষ্টা হিসেবে আছেন পদ্মা অয়েল কোম্পানি লি. এর পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী উদ্যোক্তা সুজাদুর রহমান এবং ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস উপদেষ্টা আবদুল্লাহ আল মাহবুব। এই উপদেষ্টা বোর্ড মূলতঃ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন-অগ্রগতি নিয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করে চলেছে।  

বাংলাদেশ সময়:১১২৮ ঘণ্টা, ৬ জুলাই, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।