ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মাইক্রোসফটে যোগ দিলেন শাবিপ্রবির কাজী নাঈম

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
মাইক্রোসফটে যোগ দিলেন শাবিপ্রবির কাজী নাঈম কাজী নাঈম

শাবিপ্রবি, (সিলেট): বিশ্বের অন্যতম টেক জায়ান্ট প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী কাজী নাঈম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরের দিকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, কাজী নাঈম আমাদের বিভাগের ১২তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ছিলেন। মাইক্রোসফটের আগে তিনি থাইল্যান্ডের অ্যাগোডাতে কাজ করেছেন। মূলত যারা বিভিন্ন প্রোগ্রামিং কম্পিটিশন ভালো করেন, তারা এসব টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোতে চাকরির সুযোগ পান। আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী গুগল, মাইক্রোসফট, অ্যামাজনসহ ভালো ভালো টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোতে কাজ করছেন। শিক্ষার্থীদের এ সাফল্য আমাদের ভালোই লাগে।

এদিকে মাইক্রোসফটে যোগদানের বিষয়ে কথা হয় কাজী নাঈমের সঙ্গে। নিজের অনুভূতি জানিয়ে তিনি বাংলানিউজকে বলেন, আজকের এই জায়গা পর্যন্ত আসতে পেরে আমি অনেক আনন্দিত এবং গর্বিত। এ পর্যন্ত আসতে পেরে অনেক খুশি লাগছে। এ সাফল্যের পেছনে অনেক চড়াই-উৎরাই পাড়ি দিতে হয়েছে। তবে এ সফলতার পেছনে আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীদের অবদান সবচেয়ে বেশি ছিল। তাই সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

তিনি বলেন, গতকাল সোমবার (০১ আগস্ট) আমি লন্ডনের হেড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (লিড) হিসেবে যোগ দিয়েছি। গত এপ্রিল মাসে আমার চাকরির কনফার্মেশন পাই। এর আগে আমি অ্যাগোডাতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছি।

প্রসঙ্গত, কাজী নাঈম নারায়ণগঞ্জ জেলার রূপনগর উপজেলার রূপসী এলাকার বাসিন্দা। তিনি রূপসী নিউ স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ন্যাশনাল আইডিয়াল কলেজ (ঢাকা) থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।