ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পচা খাবার বিক্রি, ঢাবির জসীম উদ্দিন হলের ক্যান্টিনে তালা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
পচা খাবার বিক্রি, ঢাবির জসীম উদ্দিন হলের ক্যান্টিনে তালা

ঢাকা বিশ্ববিদ্যালয়: পঁচা খাবার বিক্রির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্দিন হলের ক্যান্টিনে তালা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে খাবার বিক্রির সময় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে পঁচা ও নিম্নমানের খাবার বিক্রি করে আসছিলেন ক্যান্টিন মালিক মোবারক। তারা বারবার দাবি জানিয়েও এর প্রতিকার হয়নি। এদিন শিক্ষার্থীরা দুপুরের খাবার খেতে গেলে ভাতের সঙ্গে পোকা পান। পরবর্তীতে ক্যান্টিনের রান্নাঘরে গিয়ে অপরিচ্ছন্ন পরিবেশে শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য রাখা সবকিছুতেই অনিয়ম পান তারা। ফ্রিজে রাখা সব মাছ-মাংসই ছিল পচা। তখন তারা বিক্ষোভ করে ক্যান্টিনে তালা লাগিয়ে দেন।

এসময় ক্যান্টিন মালিক চালের বস্তা ভুল করে কেনা হয়েছে এবং পঁচা মাংস কোনো এক শিক্ষার্থী রেখে গেছে বলে দাবি করেন। শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শনকালে হল প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে যান। তারা এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বলেন, হলের খাবারের মান উন্নয়নে প্রশাসন ব্যবস্থা নিলে আমরা অবশ্যই সহযোগিতা করব। ক্যান্টিনে খাবারের চাল খুবই নিম্নমানের। মাছ-মাংসও পচা।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, পঁচা ও নিম্নমানের খাবার বিক্রির কারণে আমরা ক্যান্টিন বন্ধ রাখতে বলেছি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ