ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিখন দক্ষতা যাচাই কার্যক্রম শুরু করলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
শিখন দক্ষতা যাচাই কার্যক্রম শুরু করলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান রংপুর সদর উপজেলার রঘু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফকরকুঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে যুক্ত হয়ে অনলাইনে শিখন দক্ষতা যাচাই কার্যক্রম শুরু করেছেন।  

সিনিয়র সচিব বিভিন্ন শ্রেণির শিশুদের শিখন দক্ষতা যাচাইকালে তাদের মেধা, দক্ষতা, মনোযোগ, আগ্রহ, কৌতুহল প্রভৃতি বিষয় নিয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন এবং তাদের বিভিন্ন গাণিতিক ও বুদ্ধিবৃত্তিক বিষয়ের সমাধান করতে দেন।

সিনিয়র সচিবের এ কার্যক্রমে শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।  

তিনি শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে বলেন, শিশুরা আমাদের জাতির আলোকিত আগামী, আজকের শিশু আগামীর বাংলাদেশ। তাই সমৃদ্ধ স্বদেশ গড়তে হলে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার বিকল্প নেই। আর এ দায়িত্ব শিক্ষকদের। তাই শিক্ষকদের প্রতিনিয়ত সময়ের পরিবর্তিত চাহিদা অনুযায়ী নিজেকে প্রস্তুত করতে হবে। শেখানোর জন্য শিক্ষার্থীদের সঙ্গে একাত্ম হয়ে যেতে হবে।  

শিক্ষক ও শিক্ষার্থীরা সিনিয়র সচিবের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং এ কার্যক্রম অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় রংপুর প্রান্তে রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম সংযুক্ত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।