ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে বঙ্গবন্ধু পিএইচডি ছাত্রবৃত্তির জন্য দরখাস্ত আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ঢাবিতে বঙ্গবন্ধু পিএইচডি ছাত্রবৃত্তির জন্য দরখাস্ত আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু পিএইচডি ছাত্র বৃত্তির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পিএইচডি গবেষকদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর ) ঢাবির জনসংযোগ দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়েছে, আগামী ২০ অক্টোবর’২০২২ থেকে ২০ নভেম্বর’২০২২ পর্যন্ত রেজিস্ট্রারের অফিসের ৩২৩ নং কক্ষ থেকে নির্ধারিত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ঢাবির সব বিভাগ ও ইনস্টিটিউটের পিএইচডি গবেষকরা এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। গবেষণা কর্মের বিষয়বস্তু ও পরিধি অবশ্যই বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট, মুক্তিযুদ্ধের সংগঠকদের জীবন ও অবদানসহ বাংলাদেশের অভ্যুদয় ও আন্দোলন ভিত্তিক হতে হবে। পিএইচডি প্রোগ্রামে ভর্তির অনুমতিপ্রাপ্ত যেসব প্রার্থীর আবেদন রেজিস্ট্রেশনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে, তারাও এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের অর্থায়নে প্রত্যেক গবেষককে মাসিক ৩০ হাজার টাকা গবেষণা বৃত্তি দেওয়া হবে। এছাড়া গবেষণা থিসিস জমা দেওয়ার পর তাদের এককালীন সর্বোচ্চ ৩৫ হাজার টাকা দেওয়া হবে। ঢাবির ওয়েবসাইট www.du.ac.bd ভিজিট করে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৯২৯  ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ