ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রূপককে বাঁচাতে মরিয়া সহপাঠীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
রূপককে বাঁচাতে মরিয়া সহপাঠীরা মুজিবুর রহমান রূপক

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী মুজিবুর রহমান রূপক।  

দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন তিনি।

ইতোমধ্যে পার্শ্ববর্তী দেশ ভারতে তার চিকিৎসাও শুরু হয়েছে। তবে তীরে এসে তৈরি ডুডু অবস্থায় রূপকের জীবন বাঁচানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

জানা যায়, মজিবুর রহমান রূপকের দুটি কিডনিই অকেজো হয়ে গেছে। কিডনি ট্রান্সপ্ল্যান্ট ও চিকিৎসা বাবদ তার জন্য আনুমানিক ৫০ লাখ টাকা প্রয়োজন। সে টাকাও সংগ্রহ হয়েছে। তবে চিকিৎসা শুরুর পর তার শরীরে বিভিন্ন শারীরিক জটিলতার কারণে বড় একটা অংশ খরচ হয়ে গেছে। তাই তার চিকিৎসা সম্পন্ন করতে টাকার সংকট ও একটা অনিশ্চিয়তা তৈরি হয়েছে।  

লোক প্রশাসন বিভাগ অ‍্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বাংলানিউজকে বলেন, রূপক ভারতের দিল্লিতে চিকিৎসারত আছে। যদিও সে কিডনি ট্রান্সপ্ল‍্যান্টেশন এর জন্য গেছে। কিন্তু তার শারীরিক ফিটনেস পরীক্ষা-নিরীক্ষা করে  জানা যায় হার্টের একটি বাল্ব নষ্ট। সেক্ষেত্রে বাইপাস সার্জারির মাধ্যমে হার্টের বাল্ব প্রতিস্থাপন করা হয়। এখন কিডনি প্রতিস্থাপনের চিকিৎসা শুরু হবে। এতে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আরো ১০-১২ লাখ টাকা প্রয়োজন। তাই অ্যালামনাইয়ের পক্ষ থেকে রূপকের চিকিৎসায় সবার সহযোগিতা কামনা করছি।

সাহায্য পাঠাতে চাইলে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সোনালী ব্যাংক হিসাব নং-৫৬৩২৫০১০১০২২০ (শাবিপ্রবি শাখা)।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।