ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কর্মকর্তাদের ই-ফাইলিং-এ দক্ষতা অর্জন করতে হবে: ঢাবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
কর্মকর্তাদের ই-ফাইলিং-এ দক্ষতা অর্জন করতে হবে: ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের ই-নথি ও ই-ফাইলিং-এর ক্ষেত্রে দক্ষতা অর্জন করার জন্য নির্দেশনা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 শুক্রবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দুদিনব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শীর্ষক কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এই কর্মশালার আয়োজন করে।  

বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের এপিএ ফোকাল পয়েন্ট রাজিব মাহমুদ সামিম পারভেজ বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাবি উপাচার্য বলেন, প্রত্যেককেই ব্যক্তিগত জীবনে শুদ্ধাচার চর্চা করার মধ্য দিয়ে নিয়ম, নীতি, আইন, সততা নিশ্চিত করে দ্রুত সেবা কার্যক্রম পরিচালনা করতে হবে। ব্যক্তিগত শুদ্ধাচারের বিকল্প নেই। দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখতে প্রত্যেককে নৈতিকতা অবলম্বন করতে হবে, যথাসময়ে অফিসে আসতে হবে, সেবা দান নিশ্চিতে প্রযুক্তির যথাযথ ব্যবহার করতে হবে এবং ই-নথি ও ই-ফাইলিং-এর ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে। এসব ক্ষেত্রে এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সুন্দর মূল্যবোধ ধারণ করে সক্ষমতা ও দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে সেবা দিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে এই কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. বেলায়েত হোসেন তালুকদার জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রনয়ণ ও বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ দিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।