ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন শাফিন আহমেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন শাফিন আহমেদ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শাফিন আহমেদ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে অংশ নিতে ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট’র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনলেও, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে তা জমা দিলেন জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদ।

আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

পরে সাংবাদিকদের বলেন, আগে এনএডিএমের সমর্থনে মনোনয়পত্র কিনেছিলাম।

জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দলটির সমর্থনে মেয়র পদে উপ-নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছিলাম। কিন্তু এখন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র জমা দিলাম।

এ সময় নিজেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য বলেও দাবি করেন শাফিন আহমেদ।

আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসি’র মেয়র পদটি শূন্য হলে ২০১৮ সালের জানুয়ারিতে তফসিল দেয় নির্বাচন কমিশন। ১১ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে রিটার্নিং কর্মকর্তার রেজিস্ট্রার বই থেকে জানা গেছে। পরবর্তীতে আদালতের নির্দেশে প্রায় এক বছর নির্বাচনের কার্যক্রম স্থগিত করেছিলেন।

গত ২২ জানুয়ারি এ নির্বাচনের পুনর্তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন নির্দেশনা দেয়, যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সেখান থেকেই আবার শুরু হবে কার্যক্রম।

আগামী ২৮ ফেব্রুয়ারি এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদে শাফিন আহমেদের প্রতিদ্বন্দ্বিতা হবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের।

শাফিন আহমেদ বলেন, জাপা এখন সংসদে বিরোধী দলে আছে। তাই জোটের বিষয় এ নির্বাচনে নেই। নির্বাচন সুষ্ঠু ও অবাদ হবে এটাই আশা করি।  

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মেয়র নির্বাচিত হলে আগের যে পরিকল্পনাগুলো ছিলো, সেগুলোই অব্যাহত রাখতে হবে। এটা উপ-নির্বাচন। এই নির্বাচনে নির্বাচিত মেয়র সময় পাবেন দেড় বছরের মতো। নতুন করে পরিকল্পনা করে তা বাস্তবায়নের পর্যাপ্ত সময় নেই।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa