ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র হলেন মাসুম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
লক্ষ্মীপুর পৌরসভার মেয়র হলেন মাসুম মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। নৌকা প্রতীকে তিনি ৩৭ হাজার ৭০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের প্রার্থী জহির উদ্দিন পেয়েছেন দুই হাজার ৫১৮ ভোট। যদিও ভোট গ্রহণের দিন দুপুর ২টার দিকে নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে পুননির্বাচনের দাবি করেন তিনি।

রোববার (২৮ নভেম্বর) রাতে ভোটের ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন।  

তিনি জানান, ৩৭ হাজার ৭০৪ ভোট পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া জয়ী হয়েছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পেরেছেন।  

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভায় মেয়র পদে চার জন প্রার্থী ছিলেন। তারা হলেন জেলা আওয়ামী লীগের সংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, ইসলামী আন্দোলনের জহির উদ্দিন, এনডিএমের আবদুর রহিম স্বপন এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জহির আল মামুন।

১৫টি ওয়ার্ডে ৮০ জন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী রয়েছেন ২০ জন। পৌরসভার ভোটারের সংখ্যা ৭১ হাজার ৩২২। ইভিএম মেশিনের মাধ্যমে এ পৌরসভাতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa