ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

তিন দশকেও মুক্তি পায়নি দিলীপ কুমারের শেষ সিনেমা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
তিন দশকেও মুক্তি পায়নি দিলীপ কুমারের শেষ সিনেমা! দিলীপ কুমার

কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমার অভিনীত সর্বশেষ সিনেমা ‘আগ কা দারিয়া’। ১৯৯১ সালে সিনেমাটির কাজ শেষ হলেও এখনো আলোর মুখ দেখেনি।

এসভি রাজেন্দ্র সিং বাবুর এই সিনেমাটিতে এয়ার মার্শাল অর্জুনের চরিত্রে অভিনয় করেন প্রয়াত এই অভিনেতা। দিলীপ কুমারের স্ত্রী রমলার চরিত্রে রেখা এবং মেয়ে পিংকির চরিত্র অভিনয় করেছিলেন পদ্মিনী কোলহাপুরি।

দুর্নীতিবাজ পুঁজিপতিদের হাত থেকে ভারতীয় এয়ার ফোর্সকে রক্ষার সংগ্রাম নিয়ে এগিয়েছে সিনেমার গল্প। চলচ্চিত্রটি রাজেন্দ্র সিং বাবুর ক্যারিয়ারেরও সবচেয়ে বড় হিন্দি সিনেমা হতে পারত।  

৭০ বছর বয়সী কন্নড় সিনেমার এই পরিচালক ‘বান্ধানা’, ‘মুথিনা হারা’ এবং ‘মুনগারিনা মিনচু’ সিনেমাগুলোর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন।

গেল ৩০ বছর ধরেই রাজেন্দ্র ও দিলীপ কুমারের ‘আগ কা দারিয়া’ সিনেমা মুক্তির জন্য চাপ দিয়ে আসছেন। সিনেমাটি সেন্সর সার্টিফিকেটও পেয়েছে। তবে সিনেমায় বিনিয়োগকারীদের একজন তিন-চার কোটি টাকা পান। এই টাকা ফেরত দেওয়ার আগে সিনেমা মুক্তি দেওয়া সম্ভব নয়। আর তাই এতোগুলো বছর পরেও তা আটকে আছে সিনেমাটি।

দীলিপ কুমারের পুরোনো স্মৃতি রোমন্থন করে রাজেন্দ্র দ্য স্ক্রল ইনকে বলেন, আমার এখন এটাই আশা বলিউডের মানুষরা যেন এই সিনেমা মুক্তি দিতে এগিয়ে আসে। এটা তাদের জন্য কোনো ব্যাপারই না। মাত্র তিন-চার কোটি টাকার বিষয়। মুক্তি পেলে এটাই হবে দিলীপ কুমারের শেষ সিনেমা।

এই নির্মাতা বলেন, শেষবার হেমা মালিনীর মেয়ে এশার বিয়েতে দিলীপ কুমারের সঙ্গে দেখা হয়েছিল। সেসময় তিনি নিজেই সিনেমাটি মুক্তির আশ্বাস দিয়েছিলেন। তবে তিনি চলে যাওয়ার পর সিনেমাটির জন্য কিছু করার মতো কেউ নেই।

হতাশা ব্যক্ত করে তিনি বলেন, সিনেমার নেগেটিভের স্বত্বাধিকারীও তিনি। বলিউডে শাহরুখ খান, আমির খান, সালমান খান বা অমিতাভের মতো বড় বড় মহারথীরা যদি সামান্য কিছু সাহায্য নিয়েও এগিয়ে আসতেন, তবে সিনেমাটা মুক্তি দেওয়া যেত।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।