ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

২০ বছরে পা দিল চিরকুট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
২০ বছরে পা দিল চিরকুট

ঢাকা: আন্তর্জাতিক ও দেশীয় অঙ্গনে বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট বাংলা গানের গৌরবে অতিক্রম করেছে সুদীর্ঘ ২০ বছর। ২০ বছর পূর্তির এ বিশেষ মুহূর্ত উদযাপিত হতে যাচ্ছে চিরকুটের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসেই।

 

আগামী বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে (সেন্ট্রাল ফিল্ড) আয়োজিত হতে যাচ্ছে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ কনসার্ট।

চিরকুটের সঙ্গে এ কনসার্টে অতিথি হিসেবে পারফর্ম করছে জনপ্রিয় বাংলা ব্যান্ড ক্রিপটিক ফেইট, অ্যাশেজ, বাংলা ফাইভ, কাঁকতাল ও বাঙ্গু বিবি। সেইসঙ্গে পারফর্ম করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দুর্গ, কোলস্ল ও ইনট্রয়েড।  

বিশেষ অতিথি হিসেবে থাকছেন ব্যান্ড সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি মাকসুদুল হক (ঢাকা), ফুয়াদ নাসের বাবু (ফিডব্যাক), নকীব খান (রেনেসাঁ), ব্যান্ড মাইলস ও জনপ্রিয় তারকা জয়া আহসান। সঙ্গীতের এ মহোৎসবে থাকছে আরও নানা আয়োজন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটি থেকে যাত্রা শুরু করে গত ২০ বছরে চিরকুট অর্জন করেছে অভূতপূর্ব সাফল্য। বাংলা গানকে সগৌরবে পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক অঙ্গনে।  

গত বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে আয়োজিত ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ’ কনসার্টে কিংবদন্তি ব্যান্ড ‘স্করপিয়ন্স’-এর সঙ্গে একই মঞ্চে পারফর্ম করার বিরল গৌরব অর্জন করে চিরকুট বাংলা ব্যান্ড মিউজিকের ইতিহাসে জায়গা করে নেয়। ফোক থেকে রক, ক্লাসিকাল থেকে দেশের গান কিংবা চলচ্চিত্র, চিরকুট যেখানেই তাদের শব্দসুরে পৌঁছেছে, সেখানেই মানুষের হৃদয়ে দাগ কেটে গেছে সাফল্যের সঙ্গে। আর তাই তো মানুষের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে আহারে জীবন, কানামাছি, জাদুর শহর, দুনিয়া, এ শহরের কাকটাও জেনে গেছে কিংবা খাজনার মতো অসাধারণ সব গান।  

মানুষের সঙ্গে মিশে থাকা লাইভ পারফরম্যান্সে তারা অর্জন করেছে লাখ-কোটি মানুষের ভালোবাসা। দুই দশকে বাংলা গানে নিয়ে আসা এ অনবদ্য বিপ্লবকেই উদযাপন করতে যাচ্ছে চিরকুট।

‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শিরোনামের এ কনসার্টের টিকিট মূল্য ৫০০ টাকা।  

কনসার্টটি আয়োজন করছে সল্ট ক্রিয়েটিভস। টিকিট পাওয়া যাচ্ছে এ লিংকে 
https://cutt.ly/A3ATs3Q

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad