ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নেতাজি সুভাষ চন্দ্র বোস সম্মাননা পেলেন শাওন চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
নেতাজি সুভাষ চন্দ্র বোস সম্মাননা পেলেন শাওন চৌধুরী শাওন চৌধুরী

সম্প্রতি ভারতের নয়া দিল্লি থেকে ‘নেতাজি সুভাষ চন্দ্র বোস সম্মাননা পুরস্কার পেলেন বাংলাদেশের সংগীতশিল্পী শাওন চৌধুরী। এটি দাদা সাহেব ফালকে আইকন অ্যাওয়ার্ডস ফিল্মস অর্গানাইজেশন কর্তৃক প্রবর্তিত হয়েছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভারত সরকারের একাধিক মন্ত্রী, শিল্পী, সাহিত্যিক, অভিনয়শিল্পী এবং সাংবাদিক উপস্থিত ছিলেন।

এ সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে শাওন চৌধুরী বলেন, ‘গান করি মনের আনন্দে। দেশে-বিদেশে এর জন্য আগেও পুরস্কৃত ও সম্মানিত হয়েছি। এবারের সম্মাননা পুরস্কারটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ আমার জন্য। কারণ এর সঙ্গে নেতাজির মতো একজন ইতিহাসখ্যাত ব্যক্তিত্বের নাম জড়িয়ে আছে। ভবিষ্যতেও যেন শুদ্ধ সংগীত চর্চার মধ্যে থাকতে পারি, এই কামনা করছি।

এর আগে এই শিল্পী আরো ৮টি আন্তর্জাতিক সম্মাননা পান সংগীতের জন্য। শাওন চৌধুরী মূলত আধুনিক গানের  শিল্পী হলেও তিনি গজল পরিবেশন করে থাকেন। এ পর্যন্ত শিল্পীর প্রকাশিত মিউজিক অ্যালবাম ১৪টি, যার মধ্যে অর্ধেক ভারত থেকে প্রকাশিত।

বাংলা ভাষার পাশাপাশি তিনি হিন্দি, উর্দু এবং ইংরেজি ভাষায়ও গান করেছেন তিনি। চলতি বছর নতুন কিছু মৌলিক গানের কাজ করছেন তিনি, যার মধ্যে রয়েছে ভারতের শিল্পী শুভমিতা ব্যানার্জীর সঙ্গে দ্বৈত গান।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।