ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

বিনোদন

হাসপাতালে স্বাধীন বাংলা বেতারের সুরকার-সংগীত পরিচালক সুজেয় শ্যাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
হাসপাতালে স্বাধীন বাংলা বেতারের সুরকার-সংগীত পরিচালক সুজেয় শ্যাম

হাসপাতালে ভর্তি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম। গেল ১২ জুন শ্বাসকষ্ট নিয়ে তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছেন।

সেখানে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চলছে চিকিৎসা।

শনিবার (১৫ জুন) সুজেয় শ্যামের জামাতা দীপংকর বলেন, এমনিতেই তার (সুজেয় শ্যাম) শ্বাসকষ্টে সমস্যা আছে। কয়েকদিন আগে এই সমস্যা আবার দেখা দেয়। আমরা একাধিক হাসপাতালে তাকে নিয়ে যাই। পরীক্ষা করে জানতে পারি তানার হার্টের রিদমে সমস্যা হচ্ছিল। পরে চিকিৎসকের পরামর্শে পিজি হাসপাতালে নিয়ে আসি।

দীপংকর জানান, আগের চেয়ে এখন তার অবস্থা বেশ স্থিতিশীল। শনিবার (১৫ জুন) এনজিওগ্রাম করার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে সেটা হচ্ছে না। এখন সেটা আগামী শনিবার (২২ জুন) করতে হবে। পেসমেকার বসাতে হবে। ততোদিন হাসপাতালেই থাকতে হবে সুজেয় শ্যামকে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্মবোধক গান লিখেছেন ও সুর করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।