ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আবার নাটকে নিয়মিত অপু হাসান

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আবার নাটকে নিয়মিত অপু হাসান

একসময় চুটিয়ে অভিনয় করেছেন তরুণ অভিনেতা মো. রোস্তম আল অপু। যাকে মিডিয়ায় সবাই চেনেন অপু হাসান নামে।

তবে মাঝে নিজের পেশাগত ব্যস্ততায় খানিকটা কমিয়ে দিয়েছিলেন অভিনয়। অপু হাসান জানান, তিনি পেশায় স্থপতি। আর নেশা অভিনয়। তাই পড়াশোনার সময় থেকেই অভিনয়ের সঙ্গে যুক্ত।  

বিজ্ঞাপনের মডেল হওয়ার পাশাপাশি অভিনয় করেছেন অসংখ্য নাটকে। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। তার উল্লেখযোগ্য একক নাটকগুলোর মধ্যে রয়েছে, এস এম সোলায়মানের ‘পাখিওয়ালা’, সৈয়দ আওলাদের, ‘স্বপ্ন পরবাসী’ , ইফতেখার চৌধুরী, ‘আই লাভ ইউ মি-টু’, অরুন চৌধুরীর ‘রৌদ্র দিনের জোৎস্না’, আকরাম খানের সুধাংশু ফিরে আসবে, নিমা রহমানের 'নিশীথে’, হাসান শিকদারের 'অমঙ্গল, ইফতেখার চৌধুরীর ‘৪২ মিনিট, 'গিয়াসউদ্দিন’ সহ অসংখ্য নাটক। ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে আবুল হায়াতের ‘আলো আমার আলো’, তানভীর হাসান প্রবালের ‘অ '' এর গল্প’,  হাসান শিকদারের 'পয়মন্ত’, মাসুদ সেজানের ‘খেলোয়াড়’ মাতিয়া বানু শুকুর 'কুসুমকথা, সহ বেশ কিছু নাটক। উল্লেখ্য, যোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে, ইফতেখার চৌধুরীর ‘খোঁজ দা সার্চ’, 'দেহরক্ষী, 'রক্ষা, সোহানুর রহমান হোসানের 'দ্য স্পিড, আকতার উজজামানের 'সূচনা রেখার দিকে’।  

নাটকে অভিনয় প্রসঙ্গে অপু হাসান বলেন, ‘অভিনয় আমার খুব প্রিয় জায়গা। অনেক নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছি। কিন্তু মাঝে নিজের স্থাপত্য নিয়ে কাজ বেড়ে যাওয়ায় কমিয়ে দিয়েছিলাম। এখন নিজের গড়া আর্কিটেকচার ফার্ম 'দেশ আর্কিটেক্টস’ গুছিয়ে নিয়েছি। তাই আবার নতুন করে কাজে ফিরলাম। ’

তিনি জানান, কয়েকদিন আগে বিটিভির একটি একক নাটকে অভিনয় করেছেন। নাটকটির নাম ‘দৃষ্টিকোন’। শফিকুর রহমান শান্তনু রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান। অপু হাসান জানান, ৫ই অক্টোবর শনিবার রাত ৯ টায় প্রচারিত হবে নাটকটি।  

নতুন নাটকে অভিনয় প্রসঙ্গে অপু হাসান বলেন, ‘বিটিভির গল্পগুলো নানা ধরণের বিষয়ভিত্তিক হয়। এটাও সেরকম গল্প। নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। এখন থেকে নিয়মিত অভিনয়ের পরিকল্পনা রয়েছে।  

নাটকটি অপু হাসান ছাড়াও অভিনয় করেছেন  সালহা খানম নাদিয়া, সালমান আরাফাত, সিলভিয়া, আরিফ হোসেন আপেল, রিয়াজুল আমিন  সুজন, আশরাফ টুলু, ফাতেমা হিরা, সুজন গুপ্ত, শামীম, জুবায়ের জাহিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।