ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

তৃতীয় চলচ্চিত্র মেলা

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০
আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের ঐতিহ্যকে দেশ-বিদেশের বাঙালির কাছে তুলে ধরা এবং বাংলাদেশের চলচ্চিত্রের ৫৫ বছর পদার্পণ উপলক্ষে (প্রথম পূর্ণাঙ্গ চলচ্চিত্র মুখ ও মুখোশ মুক্তি পেয়েছিল ৩ আগষ্ট ১৯৫৬ সালে) চ্যানেল আই এবার তৃতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে দিনব্যাপী জাঁকজমকপূর্ণ চলচ্চিত্র মেলার ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই চলচ্চিত্র মেলা।

এবারের মেলার নামকরণ করা হয়েছে ‘কিউট-চ্যানেল আই চলচ্চিত্র মেলা’।

এবারের মেলায় নবাব সিরাজউদ্দৌলা ছবির আলেয়াসহ ঢাকার ছয় শতাধিক চলচ্চিত্রে জীবনঘনিষ্ঠ চরিত্রে অভিনয়ের জন্য অভিনেত্রী আনোয়ারাকে আজীবন সম্মাননা দেওয়া হবে।   পাশাপাশি শিল্পীকে এককালীন এক লাখ টাকা দেওয়া হবে ।

বাংলাদেশের জন্মলগ্ন থেকে আমাদের চলচ্চিত্রে বিশাল অবদানের জন্য কিংবদন্তি অভিনেতা উজ্জ্বল, ফারুক, সোহেল রানা, আলমগীর ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’এর জন্য নির্মাতা চাষী নজরুল ইসলাম এবং চলচ্চিত্র সঙ্গীতে বিশেষ অবদানের জন্য ফেরদৌসী রহমান ও সৈয়দ আব্দুল হাদীকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে।

চলচ্চিত্র মেলা সামনে রেখে  ১৩ ডিসেম্বর চ্যানেল আই কর্যালয়ে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, স্পনসর প্রতিষ্ঠান কিউট-এর চেয়ারম্যান কাজী মাহতাব উদ্দিন আহমেদ, চলচ্চিত্র অভিনেতা সোহেল রানা, মেলার প্রকল্প পরিচালক আব্দুর রহমান। সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর বলেন, চলচ্চিত্র শিল্পের উন্নয়নে চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে ইমপ্রেস টেলিফিল্ম সবসমই আছে, আগামীতেও থাকবে। এদেশে চ্যানেল আই-ই প্রথম চলচ্চিত্র মেলা শুরু করে।

সংবাদ সম্মেলনে জনানো হয় মেলায় অংশ নেবেন বাংলাদেশের চলচ্চিত্রের সর্বস্তরের কলাকুশলী, তারকা, চলচ্চিত্র ব্যক্তিত্ব, সঙ্গীত তারকাসহ বিনোদন জগত ও প্রশাসনের বিশিষ্ট ব্যক্তিবর্গ। মেলায় থাকবে ৫ দশকের চলচ্চিত্রের ঘটনাবহুল প্রামাণ্যচিত্র, প্রদর্শনী, সাড়া জাগানো নাচ, গান, অভিনয় মঞ্চায়ন, রকমারী উপকরণ সমৃদ্ধ ১৬টি ষ্টল। মেলার বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করবেন চিত্রনায়ক রিয়াজ, কন্ঠশিল্পী আঁখী আলমগীর ও চিত্রনায়িকা মুক্তি।

এছাড়া প্রয়াত শিল্পী-কুশলীদের স্থিরচিত্র প্রদর্শনীসহ মেলাতে থাকবে বর্ণাঢ্য নানা আয়োজন । মেলা চলকালীন বিভিন্ন সময়ে স্টেজ পারফর্ম করবেন চিত্রনায়িকা অঞ্জনা, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, মৌসুমী, ওমর সানী, মিশা সওদাগর, কাবিলা, সুব্রত, দীঘি, অমিত হাসান, শিল্পী, রোমানা, শিমলা, সম্রাট, নিপুণ, সজল, ইমন, নীরব, তমা মির্জা, নিলয়, মিমো, রোজ প্রমুখ। সঙ্গীত পরিবেশন করবেন সুবীর নন্দী, এণ্ড্রু কিশোর, রফিকুল আলম, কনকচাঁপা, মনির খান, রিজিয়া পারভীন, আলম আরা মিনু, আগুন, আইয়ুব বাচ্চু, সিঁথি প্রমুখ।

চলচ্চিত্র মেলাটি ১৯ ডিসেম্বর সকাল ১১.৩০ মিনিট থেকে চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬১০, ডিসেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।