ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৫০ পর্বে চৈতা পাগল

ন্যাড়া হচ্ছেন মাহফুজ

বিনোদন প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০
ন্যাড়া হচ্ছেন মাহফুজ

প্রথম নজরে অভিনেতা মাহফুজ আহমেদকে দেখে অনেকেই চিনতে পারেননি। এমন কদমছাঁট চুলে আগে তো কখন তাকে দেখা যায়নি।

ধারাবাহিক নাটক ‘চৈতা পাগল’-এর ৫০ পর্ব উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মাহফুজ আহমেদকে দেখে অনেকেই তাই চমকে গেছেন। চ্যানেল আইতে ২৪ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ধারাবাহিকটির অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা।

নোয়াখালীর আঞ্চলিক ভাষায় নির্মিত চ্যানেল আইয়ের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘চৈতা পাগল’-এর ৫০তম পর্ব প্রচারিত হবে ২৬ ডিসেম্বর রাত ৭টা ৫০ মিনিটে। নাটকটির সামনে কী ঘটনা ঘটবে আর কোন কোন পাত্র-পাত্রী এই সিরিজের সঙ্গে যুক্ত হবেন, এ ধরনের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন পরিচালক মাহফুজ আহমেদ ও নাট্যকার বৃন্দাবন দাশ। অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রের অভিনেত্রী জয়া আহসান ধারাবাহিকটিতে নিজের অভিনয়ের অনুভূতির কথা জানান।

পরিচালনার পাশাপাশি মাহফুজ আহমেদ ‘চৈতা পাগল’-এর নাম ভূমিকায় অভিনয় করছেন। তিনি বলেন, বছরের একটা সময়ে চৈতা পাগলের পাগলামি বেড়ে যায়। মাথা গরম হয়ে যাওয়ার কারণে চুল ছোট করে ফেলতে হয়।   চরিত্রটি করার জন্য চুল ছোট করে ফেলার কারণে এখন আমার পক্ষে অনেক নাটকে অভিনয় করা সম্ভব হচ্ছে না। সামনে চরিত্রের প্রয়োজনে আমাকে ন্যাড়া হয়ে যেতে হবে। তখন কিছুদিন হয়তো অন্য কোনো নাটকে অভিনয় করা আমার পক্ষে সম্ভব হবে না। বড় হয়ে উঠার পর কখনো চুল ফেলে দিয়েছি মনে পড়ে না।

নাট্যকার বৃন্দাবন দাশ বলেন, আমি কুষ্টিয়া এলাকার মানুষ। নাটকের সংলাপ রচনায় কুষ্টিয়া-পাবনা ভাষাকেই তাই প্রাধান্য দিয়ে থাকি। কিন্তু ‘চৈতা পাগল’ নাটকটির সংলাপ নোয়াখালীর আঞ্চলিক ভাষায় লিখতে হয়েছে। এক্ষেত্রে নোয়াখালীর সন্তান মাহফুজ আহমেদের কৃতিত্বটাই বেশি। কারণ আমার করা অসংখ্য ভুল তিনিই বার বার শুধরে দিয়েছেন।

অভিনেত্রী জয়া আহসান বলেন, অভিনয়ে আমি পারফেকশনে বিশ্বাসী। আমার করা চরিত্রটিকে ফুটিয়ে তোলার প্রয়োজনে আমাকে প্রচুর হোমওয়ার্ক করতে হয়েছে। কারণ নাটকের ভাষাটা নোয়াখালী। পরিচালক মাহফুজ আহমেদকে সংলাপ নিয়ে আমিই বোধ হয় সবচেয়ে বেশি বিরক্ত করেছি। ‘চৈতা পাগল’ ধারবাহিকটিতে অভিনয়ের একটি মজার ঘটনা জানিয়ে তিনি বলেন, নাটকের একটা দৃশ্যে আমাকে একাধিকবার একটা কচুরিপানা পূর্ণ পুকুরের পানিতে ডুব দিতে হয়েছে। মাহফুজ আহমেদসহ কয়েকজন যখন পানিতে নামল, আমিও সবার দেখাদেখি পানিতে নামি। গলা সমান পানিতে নামার পর মনে পড়ল, আমি তো সাঁতার জানি না। তাছাড়া পুকুরটির পানি ছিল বেশ নোংরা। শুটিং শেষে চুলকানি আমাদের বুঝিয়ে দেয় পানাপুকুরে নামার মজা।

ধারাবাহিক নাটক ‘চৈতা পাগল’ প্রচারিত হচ্ছে চ্যানেল আইতে প্রতি শনি ও রবিবার । এতে অভিনয় করছেন মাহফুজ আহমেদ, জয়া আহসান, বাঁধন, রওনক হাসান, সোহেল খান, মুনিরা মিঠু, মাজনুন মিজান, আবদুল্লাহ রানা, মিশু সাব্বির, রিফাত চৌধুরী, মহিউদ্দিন বাহার এবং আরো অনেকে।

বাংলাদেশ সময় ১৭৩০, ডিসেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।