ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জয়া বচ্চনের ‘মেহেরজান’

প্রচার অভিযান শুরু

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০
প্রচার অভিযান শুরু

বাংলাদেশের ছবি ‘মেহেরজান’ এ অভিনয় করেছেন বলিউডের খ্যাতনামা বচ্চন পরিবারের অন্যতম সদস্য জয়া বচ্চন। এ ছবিতে মেহেরজান ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

তার সাথে এ ছবিতে নানাজানের ভূমিকায় অভিনয় করেছেন ভিক্টর ব্যানার্জি। ছবিটি আগামী ২১ জানুয়ারি ঢাকাসহ দেশের বিভিন্ন প্রোগৃহে শুভমুক্তি পাচ্ছে।

ছবিটির শুভমুক্তি উপলক্ষে ২৭ ডিসেম্বর সোমবার মুক্তিযুদ্ধ জাদুঘরে এক প্রচারণা অনুষ্ঠানের আয়োজন করে চ্যানেল আই। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ফেরদৌসী প্রিয়ভাষিণী, ছবির পরিচালক রুবাইয়াত হোসেন, প্রযোজক আশিক মোস্তফা, অভিনেতা খায়রুল আলম সবুজসহ ছবির অন্যান্য কলাকুশলীরা।

‘মেহেরজান’ ছবিতে আরও অভিনয় করেছেন বেলুচ সৈন্য ওয়াসিম খানের ভূমিকায় ওমর রাহিম ও ছোট মেহেরজানের ভূমিকায় সায়না আমিন এবং বীরাঙ্গনা নীলার ভূমিকায় রিতু সাত্তার। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এপার বাংলার হুমায়ূন ফরীদি, শর্র্মিলী আহমেদ, খায়রুল আলম সবুজ, আজাদ আবুল কালাম, মনিরা মিঠু, রিফাত চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, নাসিমা সেলিম প্রমুখ। ছবিটি প্রযোজনায় অন্যতম সহযোগী ইমপ্রেস টেলিফিল্ম। ছবিটি পরিবেশনায় রয়েছে আশীর্বাদ চলচ্চিত্র।

অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগর তার বক্তব্যে বলেন, চ্যানেল আই সবসময়েই মুক্তিযোদ্ধাদের পাশে আছে, থাকবে। আজ যেখানে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধের এই ছবিটির প্রচারের কাজ শুরু করেছি, সেই স্থানটিও মুক্তিযুদ্ধের স্মৃতিঘেরা মুক্তিযুদ্ধ জাদুঘর।

ফেরদৌসী প্রিয়ভাষিণীর মুক্তিযুদ্ধের কিছু দুর্লভ ভাস্কর্য এই ছবিতে ব্যবহার করা হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, রুবাইয়াত তার এসাইনমেন্টে গিয়েছিল আমার বাসায় কিন্তু আমি ভাবতেও পারিনি এতটুকু একটি মেয়ে মুক্তিযোদ্ধাদের নিয়ে এমন স্বপ্ন দেখেছিল।

রুবাইয়াত ছবিটি নির্মাণে অনুপ্রেরণার কথা বলতে গিয়ে বলেন, আমার ভার্সিটির শেষ শিক্ষাবর্ষের এসাইনমেন্ট ছিলো মুক্তিযোদ্ধা প্রিয়ভাষিণীর ওপর। তখন আমি তার কাছে যাই এবং তিনি আমাকে সার্বিক সহায়তা করতে সম্মত হন। তার কাছ থেকে মুক্তিযুদ্ধ ও সেই সময়কার নানা দিক জানতে পারি এবং তার অনুপ্রেরণাই আমার এই ছবি নির্মাণ। প্রায় দু বছর সময় ব্যয় করে আমি এই ছবিটি নির্মাণ করেছি।

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২০, ডিসেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।