ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বলিউডে ‘ক’-এর রাজত্ব

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০
বলিউডে ‘ক’-এর রাজত্ব

বলিউডের ২০১০ সালের কয়েকজন জনপ্রিয় নায়িকার নাম জানতে চাওয়া হলে, ‘ক’ অদ্যাক্ষরের নামগুলোই আসবে প্রথমে। জনপ্রিয় নায়িকাদের নামের অদ্যাক্ষর মিলে যাওয়াটা সম্পূর্ণ কাকতালীয়।

এ বছরের অধিকাংশ দর্শক-নন্দিত ছবিই তাদের দখলে।

বলিউডে অন্যতম অভিজ্ঞ অভিনেত্রী কাজলের কথা দিয়ে শুরু করা যাক। তিনি বছর শুরু করেছিলেন ‘মাই নেম ইজ খান’ ছবিটির মাধ্যমে। অভিনয় করেছিলেন শাহরুখ খানের সাথে। ছবিটিও ব্যবসা করেছে দারুণ। এ বছরেই মুক্তি পায় তার দ্বিতীয় ছবি ‘উই আর ফ্যামিলি’ এবং তৃতীয় ছবি ‘তুনপুর কা সুপার হিরো’। যদিও ছবি দুটি কাজলভক্তদের কিছুটা হতাশ করেছে কিন্তু ‘মাই নেম ইজ খান’  ছবিটির মন্দিরা চরিত্রে তার অনবদ্য অভিনয় তাকে টিকিয়ে রাখে আপন আসনে।

জনপ্রিয়তার শীর্ষ তালিকায় আছে ক্যাটরিনা কাইফের নাম। ‘রাজনীতি’ ছবি দিয়ে তিনি মাতিয়ে রেখেছেন দর্শকদের। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘তিস মার খান’ ইতিহাস সৃষ্টি করেছে বলিউডের ইতিহাসে। প্রথম সপ্তাহে আয় করেছে ৪০ কোটি ভারতীয় রুপি।

কারিনা কাপুরের নামটা ক্যাটরিনার আগেও থাকতে পারত, তবে তা হয়নি।   কারণ এ বছরে তার ছবি ‘মিলেঙ্গে মিলেঙ্গে’ এবং ‘উই আর ফ্যামিলি’ জনপ্রিয় হলেও তা ক্যাটরিনার মতো বাজার শাসন করতে পারেনি। তবে বছরের শেষের দিকে মুক্তি পাওয়া ‘গোলমাল থ্রি’ দর্শকের কাছে তার অবস্থান মজবুত করে।

তালিকার শেষের দিকে কঙ্গনা রানাউতের নাম থাকলেও এ বছর তার ছবি ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’ তাকে বেশ দাপটের সঙ্গে চলতে সাহায্য করেছে।

‘অতিথি তুম কাব জাওগি’ ছবিতে কঙ্কনা সেন শর্মা রেখেছেন তার মেধার স্বাক্ষর। চমৎকার অভিনয় দিয়ে তিনি পূর্ণ করেছেন এ বছরে বলিউডে গুরুত্বপূর্ণ ‘ক’-এর তালিকা।

বাংলাদেশ সময় ২০২০, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।