ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো পশ্চিমা ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো পশ্চিমা ছবি

উত্তর কোরিয়া যেমন পশ্চিমাদের চুশূল, তেমনি পশ্চিমাদেরও এই দেশে দেখা হয় সন্দেহের চোখে। গত বছরের ‘সল্ট’ ছবিটিতে অ্যাঞ্জেলিনা জোলির ওপর উত্তর কোরীয় সৈন্যদের নির্যাতনের অল্প কয়েকটি দৃশ্য যেন অনেক দৃশ্যেরই অবতারণা করে।

এটি উত্তর কোরিয়ার বিরুদ্ধে পশ্চিমা প্রোপাগান্ডার একটি ভালো উদাহরণও বটে।

অন্যদিকে পশ্চিমা হাওয়াও যেন এই সমাজতান্ত্রিক দেশটিতে প্রবেশ করতে পারে না, পশ্চিমা ছবি প্রদর্শন তো দূরের কথা। এই বৈরিতা দীর্ঘ দিনের।

কিন্তু ইতিহাস সৃষ্টি করল ‘বেন্ড ইট লাইক ব্যাকহাম’। কেনিয়ায় জন্মগ্রহণকারী ব্রিটিশ পরিচালক গুরিন্ডার চাধা-র নির্মিত ২০০২ সালের এই ছবিটি উত্তর কোরিয়ার ইতিহাসে প্রদর্শিত প্রথম পশ্চিমা ছবি।

ছবিটি কোরীয় টেলিভিশনে দেখানো হয় ক্রিসমাস উপলক্ষে। সে দেশের ব্রিটিশ রাষ্ট্রদূত সম্প্রতি ঘটনাটি প্রকাশ করেন তার টুইটার বার্তায়। ব্রিটিশ দূতাবাস থেকেই ব্যবস্থা নেওয়া হয়েছিল এই আয়োজনের।

বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্র বলেছে, ছবিটির যেসব অংশে ধর্ম, আন্তঃসম্প্রদায় সুসম্পর্ক এবং সমকামিতার কথা আছে, সেই অংশগুলো বাদ দেওয়া হয়েছে। তবে সন্দেহ নেই, সবকিছুর পরও এই ছবির প্রদর্শনই একটি বড় ঘটনা।

সূত্র: আইএএনএস

বাংলাদেশ সময় ১৫৫২, জানুয়ারি ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।