ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রাইজিং স্টার

মিউজিকের সেরা তিন

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১১
মিউজিকের সেরা তিন

আমাদের শোবিজ দিন দিন বড় হচ্ছে। নতুন নতুন কুশীলব যুক্ত হচ্ছে মিডিয়ায়।

আপন মেধার দ্যুতি ছড়িয়ে তাদের কেউ কেউ উঠে আসছে লাইম লাইটে। গতবছর এমনই কজন নবীন তারকা ছড়িয়েছে আলো, জানিয়ে দিয়েছে সম্ভাবনা। নতুন বছরে নতুন প্রজন্মের যাদের ঘিরে প্রত্যাশা অনেকের, তাদের নিয়েই বাংলানিউজের ধারাবাহিক আয়োজন। আজকের পর্বে থাকছে সঙ্গীতাঙ্গনে প্রতিশ্রুতিশীল তিন তারকার কথা।

 



আরফিন রুমী
Arefin-Rumiদেশের সঙ্গীতাঙ্গনে গত বছর সবচেয়ে আলোচিত নাম আরফিন রুমী। যদিও তার আসল পরিচয় তিনি একজন মিউজিশিয়ন, কিন্তু শুধু সুর আর সঙ্গীত পরিচালনায় নিজেকে সীমিত রাখেননি। গায়ক হিসেবেও একাধিক মিক্সড অ্যালবামে কণ্ঠ দিয়েছেন । শুধু তাই নয়, প্লেব্যাক গাওয়া এবং চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনাতেও তার হাতেখড়ি হয়েছে। গত বছরের অন্যতম ব্যবসা সফল ছিল দে গানরাজ শিল্পী পড়শীর প্রথম একক অ্যালবামটি। এর সুর ও সঙ্গীতপরিচালনায় ছিলেন আরফিন রুমী। ‘কমনজেন্ডার’, ‘ধানমন্ডি সড়ক নং আট’ ও ‘লালটিপ’ ছবির সঙ্গীত পরিচালনার পাশাপাশি এই সময়ের জনপ্রিয় গায়িকা ন্যান্সি ও পড়শীর সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠও দিয়েছেন। একাধিক নাটকের টাইটেল মিউজিক করতেও তাকে দেখা গেছে। সমানে করে চলেছেন বিজ্ঞাপনের জিঙ্গেল। স্টেজেও ছিল তার উপস্থিতি। সব মিলিয়ে হয়ে উঠেছেন অলরাউন্ডার। আসছে ভালোবাসা দিবসে বাজারে আসছে রুমী ও ন্যান্সির দ্বৈতগানের অ্যালবাম। কন্ঠ দেয়ার পাশাপাশি অ্যালবামের গানগুলোর সুর ও সঙ্গীত পরিচালনার কাজটিও যথারীতি আরফিন রুমীই করছেন।

 



পড়শী
porshiক্ষুদে গানরাজ শিল্পী পড়শী তার প্রথম একক অ্যালবামটি নিজের নামে অর্থাৎ ‘পড়শী’ নামেই বের করেছেন। আরফিন রুমীর সুর ও সঙ্গীত পরিচালনায় অ্যালবামটি ছিল গত বছরের অন্যতম ব্যবসা সফল অ্যালবাম। শুধু অডিও সেক্টরেই নয়, এরই মধ্যে পড়শীর অভিষেক হয়েছে প্লে-ব্যাকেও। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘লালটিপ’ ছবিতে গান গেয়েছেন। গানটি রেকর্ডিংয়ের সময়ই তার গায়কী ভঙ্গি প্রশংসিত হয়েছে। ক্যামব্রিয়ান স্কুলের কাস নাইনের এই নবীণ শিল্পীর কণ্ঠে আছে সুরের কারুকাজ। গাওয়ার পাশাপাশি লেখালেখি করাটাও পড়শীর শখ। নিজের প্রথম একক অ্যালবামের দুটি গান নিজেই লিখেছেন। দ্বিতীয় অ্যালবামটির সব গান পড়শী নিজেই লিখতে চায়। তাই সঙ্গীত সাধনার পাশাপাশি গান লেখাও সমানে চালিয়ে যাচ্ছেন। সঙ্গীতাঙ্গনের অনেকেই আশাবাদী হয়ে উঠেছেন পড়শীকে নিয়ে।

 

 

শফিক তুহিন
shafiq_tuhinসঙ্গীতাঙ্গনে শফিক তুহিনকে সবাই গীতিকার হিসেবেই চিনতেন। হঠাৎ করে যখন তার প্রথম একক অ্যালবাম ‘স্বপ্ন এবং তুমি’ বাজারে আসে, তখন অনেকেই খানিকটা অবাক হন। শিল্পী হিসেবে কেউ কেউ তাকে মোটেও পাত্তা দিতে চাননি। শফিক তুহিনের অ্যালবামটি বছর শেষে বাণিজ্যিক বিচারে সর্বাধিক সাফল্য অর্জন করে । তার গাওয়া ‘এর বেশি ভালোবাসা যায় না’ ছিল বছরের অন্যতম সুপারহিট গান। এটি এতোই জনপ্রিয়তা পায় যে এই নামে একটি সিনেমা নির্মাণের ঘোষণা দেন একজন চলচ্চিত্র পরিচালক। প্রথম অ্যালবামের সাফল্যের পর একটু দ্রুতই বের হয় শাফিক তুহিন ও সহশিল্পীদের গাওয়া অ্যালবাম ‘শফিক তুহিন ডটকম’। কিন্তু এ অ্যালবামটি আশানুরূপ ব্যবসা করতে পারেনি। তাই বলে থেমে থাকেননি শফিক তুহিন বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠান আর স্টেজ শো করে চলেছেন। তিনি মনে করেন, মার্কেটিং পলিসির কারণেই তার দ্বিতীয় অ্যালবামটি ব্যবসা সফল হতে পারেনি। নতুন বছরে শ্রোতাদের হাতে নিজের নতুন একটি অ্যালবাম তুলে দেওয়ার লক্ষ নিয়ে বর্তমানে কাজ করছেন  তিনি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪০, জানুয়ারি ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad