ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রাইজিং স্টার

তিন রূপসীর গল্প

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১
তিন রূপসীর গল্প

আমাদের শোবিজ দিন দিন বড় হচ্ছে। নতুন নতুন কুশীলব যুক্ত হচ্ছে মিডিয়ায়।

আপন মেধার দ্যুতি ছড়িয়ে তাদের কেউ কেউ উঠে আসছে লাইম লাইটে। গত বছর এমনই কজন নবীন তারকা ছড়িয়েছেন আলো, জানিয়ে দিয়েছেন সম্ভাবনা। নতুন বছরে নতুন প্রজন্মের যাদের ঘিরে প্রত্যাশা অনেকের, তাদের নিয়েই বাংলানিউজের ধারাবাহিক আয়োজন। এই পর্বে থাকছে প্রতিশ্রুতিশীল তিন রূপসী মডেল ও পারফরমারের কথা।


Shokh_Kabir

শখ

প্রথমে মডেলিং, তারপর টিভি নাটক এবং সম্প্রতি সিনেমা। তিন মাধ্যমেই নিজের সম্ভাবনার কথা জানিয়ে দিয়েছেন আনিকা কবীর শখ। ঝড় তুলেছেন লাখো তরুণের অন্তরে। আলোর দ্যুতি ছড়াতে শুরু করেছেন আমাদের পারফর্মিং মিডিয়ার শাখা-প্রশাখায়। ছোটবেলা থেকেই শখ নাচ শিখেছেন। এই নাচের সুবাদে এসএসসি পাসের আগেই ফিল্মস্টার রিয়াজের বিপরীতে একটি কোমল পানীয়র বিজ্ঞাপনে কাজ করার সুযোগ হয়। প্রায় চার বছর আগে শখের টিভি নাটকে অভিষেক হলেও আলোচনায় এসেছেন বছর দুয়েক হলো।

২০১০ সালে বেশ কিছু ভালো কাজ শখকে নিয়ে আসে লাইম লাইটে। চ্যানেল আইতে প্রচারিত ইফতেখার আহমেদ ফাহমীর ‘ফিফটি ফিফটি’ ও এনটিভিতে প্রচারিত রেদোয়ান রনীর ‘এফএনএফ’-এ শখকে দেখা গেছে সপ্রতিভ ভঙ্গিতে। অভিনয়ে বর্তমানে নিয়মিত হলেও মডেলিংই এনে দিয়েছে তাকে জনপ্রিয়তা। বাংলালিংকের ‘দেশ’ বিজ্ঞাপন শখকে এনে দেয় সাফল্য। তিব্বত পাউডারের বিজ্ঞাপনটি করার পর তাকে ঘিরে তৈরি হয় ক্রেজ ।

সেই ধারাবহিকতায় চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসে। অন্যদের মতো মূলধারার চলচ্চিত্রকে অবজ্ঞা করেননি শখ। সম্প্রতি এম বি মানিকের পরিচালনায় ‘তোমাকে ছাড়া বাঁচব না’ ছবিতে শীর্ষনায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। ছবিটি সুপারহিট না হলেও ভালোই চলেছে। এরই মধ্যে ছবিতে কাজ করার প্রস্তাব নিয়ে তার সঙ্গে যোগাযোগ করেছেন ঢালিউডের একাধিক পরিচালক। চলচ্চিত্রে শখ একটু দেখে-শুনে ধীর পায়েই এগিয়ে যেতে চান। জোর দিচ্ছেন টিভিনাটকের প্রতি।




Sabrina_Sarika

সারিকা

সাবরিনা সারিকার নামের আগে ‘বাংলালিংক’ খেতাবটি যোগ করে দেওয়া যেতে পারে। কারণ বাংলালিংকের সিরিজ বিজ্ঞাপনের মডেল হয়ে লাইম লাইটে উঠে এসেছেন সারিকা। । টিভি পর্দার মতোই নগরীর বিভিন্ন স্থানে বিলবোর্ডে রয়েছে তার সরব উপস্থিতি।

২০০৬ সালে গাজী শুভ্রর ডিজুসের বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়ায় অভিষেক হয় সারিকার। । এখান থেকেই মডেল সারিকার গল্পের শুরু। এখন শুধু এগিয়ে চলেছেন তিনি। বাংলালিংকসহ একে একে কাজ করেছেন সিঙ্গার, অ্যারোমেটিক গোল্ড বিউটি সোপ, সাগুফতা প্রপার্টিজ, নকিয়া ও আরো বেশ কিছু বিজ্ঞাপনে। মডেলিং করেই সারিকা দর্শকদের কাছে সুপরিচিত হয়ে উঠেন।

২০০৯ সালে রবীন্দ্র জন্মজয়ন্তীতে আশুতোষ সুজন পরিচালিত  ‘ক্যামেলিয়া’ নাটকের মাধ্যমে  অভিনয়ে অভিষেক হয় তার। তবে অভিনেত্রী সারিকার জয়যাত্রা শুরু হয় গত বছর থেকে। দুই ঈদ মিলিয়ে ২০টির মতো নাটকে অভিনয় করেছেন । যার মধ্যে ‘প্রেমের নাম বেদনা’, ‘চিকেন টিক্কা মসলা’, ‘বিকেলের রোদ’, ‘একজন শল্য চিকিৎসকের গল্প’ প্রভৃতি নাটকে তার অভিনয় নজর কেড়েছে অসংখ্য দর্শকের। সম্প্রতি সারিকা যুক্ত হয়েছেন হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে অরুণ চৌধুরী পরিচালিত ‘রুমালী’ নাটকে। যে চরিত্রে এর আগে প্রভা ও নোভা অভিনয় করেছেন, সেই চরিত্রটিই করছেন তিনি। সারিকার কাছে চলচ্চিত্রে অভিনয়ে প্রস্তাব এসেছে একাধিক। তবে পারিবারিক আপত্তির কারণে আপাতত সিনেমায় কাজ করা হচ্ছে না। ভবিষ্যতে এ বিষয়ে তিনি চিন্তা-ভাবনা করতে চান।


Mehjabeen Chowdhury

মেহজাবিন

লাক্স-চ্যানেল আই সুপার স্টার ইভেন্টের ২০০৯ সালে খেতাব বিজয়ী মেহজাবিন। গত বছর ‘রানী গুঁড়ো মসলা’ আর ‘আমিন জুয়েলার্স’-এর বিজ্ঞাপনের মডেল হয়ে আলোচিত হয়েছেন। অভিনয় করেছেন বেশ কিছু নাটকে। যার মধ্যে সিনিয়র অভিনেতা মাহফুজ আহমেদের বিপরীতে ‘তুমি থাকো সিন্ধু পারে’, হিল্লোলের বিপরীতে ‘কল সেন্টার’ আর নিরবের বিপরীতে ‘ভালোবাসাকে ভালোবাসতে জানতে হয়’ নাটকে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছেন মেহজাবিন। তবে খুব বেশি নাটকে অভিনয় করা হয়নি তার, কারণ পড়াশোনা। একাধিক সিরিয়াল নাটকের প্রস্তাবও তাকে ফিরিয়ে দিতে হয়েছে। লাক্স-চ্যানেল আই খেতাব বিজয়ের পর কথা ছিল, সালাউদ্দিন লাভলুর পরিচালনায় ‘ওয়ারিশ’ ছবিতে অভিনয় করার। কিন্তু ছবির শুটিং শিডিউল অনুযায়ী শুরু হয়নি। এখন যে শিডিউলে ছবিটির শুটিং হবে, সে সময় মেহজাবিনের থাকবে পরীক্ষা। কাজেই তার পক্ষে ছবিটি করা সম্ভব হচ্ছে না। ‘ওয়ারিশ’ করতে না পারায় একটু মনখারাপ লাগলেও ভবিষ্যতে এরকম কাজের সুযোগ আরো আসবে বলে সান্ত্বনা খুঁজেছেন। ব্রিটিশ কাউন্সিলের ‘এ’ লেভেলের ছাত্রী মেহজাবিন পড়ালেখাকেই এই মুহূর্তে বেশি গুরুত্ব দিচ্ছেন। এরই মাঝে দু-একটা ভালো কাজ এলে অভিনয় আর মডেলিংটাও চালিয়ে যেতে চান। চলচ্চিত্রেও অভিনয় করবেন, তবে এখন নয়। আগে পড়ালেখা শেষ হোক, তারপর কোমর বেঁধে নামবেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।