ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

রূপরেখার সঙ্গে গাইলেন সমরজিৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
রূপরেখার সঙ্গে গাইলেন সমরজিৎ রূপরেখার সঙ্গে সমরজিৎ রায়

সনি টিভির ফেম গুরুকুল প্রতিযোগিতার বিজয়ী রূপরেখা ব্যানার্জির কথা নিশ্চয়ই সবার মনে আছে। তার সঙ্গে এবার একটি হিন্দী গানের অ্যালবামে দ্বৈতকন্ঠ দিলেন বাংলাদেশী গায়ক সমরজিৎ রায়।

সম্প্রতি ভারতের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

আসছে মার্চে মুক্তি পাচ্ছে এ শিল্পীর হিন্দি গানের একক অ্যালবাম ফিকর: এক এহসাস। এতে থাকবে দুটি দ্বৈতগান।   এর একটিতে সম্প্রতি কণ্ঠ দিয়েছেন রূপরেখা ব্যানার্জি।

সমরজিৎ বাংলানিউজকে বলেন, ‘আমার নতুন হিন্দী একক অ্যালবামে এ গানটি থাকছে। রূপরেখার গানটির শিরোনাম ‘দিল কি খিড়কি’। স্নেহাশীষ এবং বাপ্পা দা গানটির সঙ্গে মান্দোলিন ও মালোডিকা বাজিয়েছেন। আর রুপরেখা সুন্দর করে গানটি করেছেন। আশা করছি, শ্রোতারা পছন্দ করবেন এটি। ’

সমরজিৎ আরো জানান, এ অ্যালবামে ওস্তাদ আকরাম খান তবলা বাজিয়েছেন। এছাড়া অ্যালবামের সঙ্গে থাকার জন্য রকেট ও গৌতমদাকেও ধন্যবাদ জানাতে চাই।

সমরজিতের নতুন অ্যালবাম ফিকর: এক এহসাস-এ থাকবে নয়টি গান। সব গানের সুর ও সংগীত সমরজিৎ রায়ের করা। বাংলাদেশের শ্রোতারা সমরজিতের এই গানগুলো অ্যালবাম মুক্তির পর শুনতে পাবে আই টিউনস, সাউন্ডক্লাউড ও ইউটিউবে।

উল্লেখ্য, গত ১০ বছর ধরে সমরজিৎ রায় দিল্লির গান্ধর্ভ মহাবিদ্যালয়ে সংগীত শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১০ সালে ভারতে প্রকাশিত হয়েছিল তাঁর প্রথম একক হিন্দি অ্যালবাম ‘তেরা তসব্বুর’। অ্যালবামটি ২০১১ সালে ভারতের জিমা অ্যাওয়ার্ড (গ্লোবাল ইন্ডিয়ান মিউজিক অ্যাওয়ার্ড) আসরে সেরা জনপ্রিয় মিউজিক অ্যালবাম বিভাগে মনোনয়ন পায়। এরপর শিল্পী অনুপ জালোটার সঙ্গে দ্বৈত বাংলা গানের অ্যালবাম ‘অচেনা একটা দিন’ প্রকাশ করেছিলেন সমরজিৎ। পরবর্তী সময়ে প্রকাশিত হয় সমরজিতের একক বাংলা গানের অ্যালবাম ‘এক চিলতে রোদ’।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।