ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

মৃত্যুর আগে শেষ ইচ্ছা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
মৃত্যুর আগে শেষ ইচ্ছা (বাঁয়ে) ড্যানিয়েল ফ্লিটউড, (ডানে)‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ ছবির পোস্টার

লোকটা বাঁচবেন আর মাত্র দুই মাস। তার শেষ ইচ্ছা পূরণ করতে ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’-এর নির্মাতা ও অভিনয়শিল্পীরা এ ছবির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করলেন।

ড্যানিয়েল ফ্লিটউড নামের মৃত্যুপথযাত্রী ওই ব্যক্তি ‘স্টার ওয়ার্স’ সিরিজের অন্ধভক্ত।

টেক্সাসের বাসিন্দা ৩১ বছর বয়সী ফ্লিটউড মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। এটি তার ফুসফুসের ৯০ ভাগে ছড়িয়ে গেছে। মৃত্যু অবধারিত জেনে ‘স্টার ওয়ারস’ সিরিজের সপ্তম কিস্তিটি দেখতে চেয়েছেন তিনি। এটাই তার শেষ ইচ্ছা। কিন্তু ছবিটি মুক্তি পেতে বাকি এক মাসেরও বেশি সময়। তাই সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ‘ফোর্স ফর ড্যানিয়েল’ হ্যাশট্যাগ তৈরি করে গত মাসে অভিনব প্রচারণার উদ্যোগ নেন তার সহধর্মিণী অ্যাশলি।

‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ ছবির তিন অভিনয়শিল্পী মার্ক হ্যামিল, পিটার মেহিউ ও জন বয়েগার মনোযোগ কেড়েছে এই প্রচারণা। তাই প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনি, লুকাসফিল্ম ও পরিচালক জে.জে. অ্যাব্রামসের কাছে বিশেষ প্রদর্শনীর অনুরোধ জানান তারা। এর সুবাদে গত ৫ নভেম্বর ফ্লিটউডের ইচ্ছাপূরণ হলো। ওইদিন ঘরে বসেই ছবিটি দেখেছেন তিনি। খবর হলিউড রিপোর্টারের।

ড্যানিয়েলের স্বপ্ন পূরণ হওয়ার পর অ্যাশলি ফেসবুকের মাধ্যমে সহানুভূতির জন্য অ্যাব্রামস, ডিজনি ও লুকাসফিল্মকে ধন্যবাদ জানান। টুইটারে হ্যামিলও ধন্যবাদ দিয়ে লিখেছেন, ‘ড্যানিয়েল ও তার পরিবার ছবিটি দেখতে পেরেছে, এজন্য আমি গর্বিত। এই স্বপ্ন সত্যি করার জন্য নির্মাতাদের ধন্যবাদ। ’

২০১৩ সালে জে.জে. অ্যাব্রামস তার পরিচালিত ‘স্টার ট্রেক ইনটু ডার্কনেস’ ছবিটি মুক্তির আগেই দেখিয়ে দেন ক্যান্সার আক্রান্ত ড্যানিয়েল ক্র্যাফটকে। এবারই প্রথম ‘স্টার ওয়ারস’ সিরিজের ছবি পরিচালনা করলেন তিনি। এতে আরও অভিনয় করেছেন হ্যারিসন ফোর্ড, ক্যারি ফিশার প্রমুখ। জর্জ লুকাসের পরিচালনায় ১৯৮৩ সালে তৈরি হয়েছিলো এই সিরিজের সর্বশেষ অর্থাৎ ষষ্ঠ কিস্তি।

* ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।