ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

চাষীর স্মরণে মহতী উদ্যোগ:

সময় চেয়েছেন শাকিব খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
সময় চেয়েছেন শাকিব খান চাষী নজরুল ইসলাম ও শাকিব খান

প্রখ্যাত চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের স্মরণে এক আয়োজনের ঘোষণা ‍দিয়েছিলেন চিত্রনায়ক শাকিব খান। আজ সোমবার (৯ নভেম্বর) এফডিসিতে দিনব্যাপী অনুষ্ঠান হওয়ার কথা ছিলো।

কিন্তু অনিবার্য কারণে অনুষ্ঠানটি আপাতত স্থগিত করা হয়েছে। তবে অচিরেই এই আয়োজন সম্পন্ন হবে বলে জানান আলোচিত এই নায়ক।
 
শাকিব খান বাংলানিউজকে বলেন, ‘আসলে খুব অল্প সময়ের মধ্যে এত বড় অনুষ্ঠান সফল করা সম্ভব নয়। তাই সবার কাছে একটু সময় চাইছি। ’ শাকিব খান জোর দিয়ে বলেন, ‘পূর্ব পরিকল্পনা অনুযায়ী বড় আকারেই অনুষ্ঠানটি হবে। এই আয়োজন বাতিল হওয়ার কোনো আশঙ্কা নেই। ’

জানা যায়, গুণী চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের দুটি ছবিতে অভিনয় করেছিলেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। চাষী তার নতুন ‘দেবদাস’-এ মহানায়ক বুলবুল আহমেদের স্থলাভিষিক্ত করেছিলেন শাকিব খানকে। অন্যদিকে ‘সুভা’ ছবিতেও ভিন্নরূপে হাজির হয়েছিলেন শাকিব। সেসব কথা ভোলেননি কিং খান। তার মনে আছে, বাংলাদেশি চলচ্চিত্রে এই নির্মাতার অবদানের কথা। হালের এক নম্বর নায়ক তাই গুণী এই মানুষটিকে স্মরণ করতেই মহতী ও ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।

চাষীর স্মৃতির প্রতি সম্মান জানাতে এবং তার শেষ ছবি ‘অন্তরঙ্গ’-এর সঙ্গে দর্শকদের সম্পৃক্ত করাই এর উদ্দেশ্য। শাকিব খান তথা বাংলাদেশ চলচ্চিত্র সমিতির আয়োজনে এফডিসিতে চলচ্চিত্র পরিবারের মিলনমেলা অনুষ্ঠিত হবে। এতে চলচ্চিত্র শিল্পী ও নির্মাতাদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন সাধারণ দর্শকরাও। তবে অনুষ্ঠানে যোগ দিতে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘অন্তরঙ্গ’ ছবিটি দেখতে হবে দর্শকদের। এফডিসির প্রবেশ মুখে ‘অন্তরঙ্গ’ ছবিটি টিকিট দেখালেই অনুষ্ঠানে সময় কাটানোর সুযোগ মিলবে । এই আয়োজনে থাকছে মধ্যাহ্নভোজের ব্যবস্থাও।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।