ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

‘১০০ বস্তা চাল’ ৭৫

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
‘১০০ বস্তা চাল’ ৭৫

বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও ঢাকাস্থ জাপান দূতাবাসের যৌথ প্রযোজনার নাটক ‘একশ বস্তা চাল’-এর রজতজয়ন্তী প্রদর্শনী হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় দেখা যাবে এ নাটকের ৭৫তম প্রদর্শনী।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ঢাকাস্থ জাপান দূতাবাসের রাষ্ট্রদূত মাশাতো ওয়াতানাবে। স্বাগত বক্তব্য রাখবেন একাডেমীর নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ। শুভেচ্ছা জ্ঞাপন করবেন নাটকটির নির্দেশক গোলাম সারোয়ার।

ইয়োজো ইয়ামামোতো রচিত ‘একশ বস্তা চাল’ অনুবাদ করেছেন অধ্যাপক আব্দুস সেলিম। এর বিষয়বস্তু হলো শিক্ষা। ২০০৭ সাল থেকে নাটকটির প্রদর্শনী হয়েছে ঢাকা ও ঢাকার বাইরে। এটি ‘উচিমুরা’ ও  ‘কোমেহিয়াপ্পিয়ো’ নামে দুটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। ঢাকার বিভিন্ন নাট্যদলের শিল্পী ফয়েজ জহির, জুনায়েদ ইউসুফ, সেতু, গোলাম শাহরিয়ার সিক্ত ও জয়িতা অভিনয় করেছেন এতে।  

বাংলাদেশ সময় : ০২২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।