ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে ‘স্পেক্টর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে ‘স্পেক্টর’

জেমস বন্ড সিরিজের ২৪তম ছবি ‘স্পেক্টর’ জায়গা করে নিলো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। সবচেয়ে দীর্ঘ বিস্ফোরণ স্টান্ট দৃশ্যধারণের সনদ পেলো এটি।

মঙ্গলবার (৯ নভেম্বর) এটি গ্রহণ করেন প্রযোজক বারবারা ব্রকোলি, জেমস বন্ড তারকা ড্যানিয়েল ক্রেগ ও বন্ডকন্যা লেয়া সেদু।

স্যাম মেন্ডেস পরিচালিত ‘স্পেক্টর’-এর স্পেশাল ইফেক্টস ও মিনিয়েচার ইফেক্টস সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করেছেন অস্কারজয়ী ক্রিস কোরবুল্ড। সনদটি যাবে তার ঘরেই। মরক্কোর এরফুদে বিস্ফোরণের দৃশ্যটির চিত্রায়ণ হয় চলতি বছরের ২৯ জুন। এ সময় ব্যবহার করা হয় আট হাজার ৪১৮ লিটার জ্বালানি ও ৩৩ কেজি বিস্ফোরক দ্রব্য।

প্রযোজক মাইকেল জি. উইলসন বলেন, “গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ‘স্পেক্টর’ ছবিতে ক্রিসের অবিস্মরণীয় কাজটিকে স্বীকৃতি দিয়েছে, এটা সত্যিই অসাধারণ ব্যাপার। বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসে এতো বড় পরিসরে বিস্ফোরণের দৃশ্যের কাজ আগে কখনও হয়নি। ”

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এডিটর ইন চিফ ক্রেগ গ্লেন্ডি বলেন, ‘চলচ্চিত্রের বাউন্ডারিকে পেরিয়ে যাওয়া আর বন্ড সিরিজের ছবি যেন সমার্থক। ‘স্পেক্টর’-এর মাধ্যমে আবার সেটা প্রমাণিত হলো। এর স্টান্ট দৃশ্যগুলো সত্যিই বিস্ময়কর। ’

বাংলাদেশ সময় : ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।