ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে যেদিন যারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে যেদিন যারা

বিভিন্ন দেশের শিল্পীদের নিয়ে বৃহস্পতিবার (১২ নভেম্বর) শুরু হচ্ছে তিন দিনের ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এর আয়োজন করেছে যৌথভাবে মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টস।

প্রথম দিন সন্ধ্যা ৬টায় এবং পরের দুই দিন বিকেল ৫টায় শুরু হয়ে চলবে রাত ১টা অবধি।

উদ্বোধনী দিন শুরুতে লোকনৃত্য পরিবেশন করবে পল্লবী নৃত্য কেন্দ্র। গাইবেন ফরিদা পারভীন, দ্বৈত পরিবেশনায় অংশ নেবেন কিরণ চন্দ্র রায় ও চন্দনা মজুমদার দম্পতি, থাকছে রবি ফকির, শফি মন্ডল ও লাবিক কুমার গৌরবের সম্মিলিত পরিবেশনা এবং ভারতের দ্য অর্ক মুখার্জি কালেক্টিভ, সাঈন জহুর এবং পাপন অ্যান্ড দ্য ইস্ট ইন্ডিয়া কোম্পানির লোকগান। এদিন সঞ্চালনা করবেন পালকি।

শুক্রবার (১৩ নভেম্বর) গাইবেন বাউলিয়ানা, বাউল ভজন ক্ষ্যাপা, স্বপ্নিল সজীব ও রূপা এবং আজগর আলীম, জহির আলীম ও নূরজাহান আলীমের পৃথক সম্মিলিত পরিবেশনা, গাইবেন নাশিদ কামাল, বারী সিদ্দিকী, অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, মমতাজ বেগম, ভারতের পবন দাস বাউলও নূরান সিস্টার্স এবং চীনের ইউনান আর্ট ট্রুপ।   এদিনের সঞ্চালক জারা।

সমাপনীতে আগামী ১৪ নভেম্বর লোকনৃত্য পরিবেশন করবে সাধনা। থাকবে কাঙ্গালিনী সুফিয়া ও আনুশেহর দ্বৈত পরিবেশনা। এদিন আরও গাইবেন ইসলামউদ্দিন কিচ্ছাকার, জলের গান, ভারতের পার্বতী বাউল, ইন্ডিয়ান ওশান ও দ্য ম্যাঙ্গানায়ারস ফ্রম হামিরা, পাকিস্তানের আবিদা পারভীন এবং আয়ারল্যান্ডের নিয়াম নি শ্যারা। সমাপনী আয়োজন সঞ্চালনার দায়িত্বে থাকছেন আরমিন।

বাংলাদেশ সময় : ০৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।